২৪ জানুয়ারি, ২০২২ ১৭:৩৮

নাটোরের গুরুদাসপুরে কালভার্ট ভেঙে ৬ গ্রামের মানুষের দুর্ভোগ

নাটোর প্রতিনিধি

নাটোরের গুরুদাসপুরে কালভার্ট ভেঙে ৬ গ্রামের মানুষের দুর্ভোগ

নাটোরের গুরুদাসপুর পৌর শহরের আনন্দ নগর মহল্লায় একটি রাস্তার বক্স কালভার্টের স্লাবের অর্ধেক অংশ ভেঙে যাওয়ার কারণে দুর্ভোগে পড়েছেন ৬টি গ্রামের মানুষ। বিকল্প কোন সড়ক না থাকায় ঝুঁকিপূর্ণ ওই কালভার্ট দিয়ে চলাচল করছে পথচারী যানবাহন ও এলাকাবাসী।

সোমবার সকালে সরোজমিনে গিয়ে দেখা গেছে, গুরুদাসপুর পৌর শহরের ৯ নম্বর ওয়ার্ড আনন্দ নগর মহল্লার সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের উত্তর দিকে আব্দুল মতিনের বাড়ির সামনে হ্যারিংবন্ড রাস্তায় একটি কালভার্টের উপরের স্লাব ভেঙে বড় গর্তের সৃষ্টি হয়েছে। স্থানীয়রা মাটির বস্তা ফেলে ঝুঁকি নিয়ে চলাচল করলেও যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

ক্ষতিগ্রস্ত কালভার্টটি দিয়ে বাঘমারা বিলের পানি প্রবাহের একমাত্র মাধ্যম ও অনন্ত ৬টি গ্রামের কৃষকদের উৎপাদিত ফসল আনা নেয়ার রাস্তা। কালভার্টের স্লাব ভেঙে পড়ায় আনন্দ নগর, কালাকান্দর, খুবজীপুর, খলিফাপাড়া গ্রামের কৃষক ও কৃষি শ্রমিকরা তাদের মাঠের জমির ফসল উৎপাদন ও ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন।

এ বিষয়ে গুরুদাসপুর পৌর মেয়র মোঃ শাহনেওয়াজ আলী মোল্লা বলেন, কালভার্টের দূরাবস্থার কথা শুনে পৌর প্রকৌশলীকে সরোজমিনে পাঠানো হয়েছে। তিনি পরিদর্শন করে এসেছেন। আগামী টেন্ডারে সংস্কার কাজ অন্তর্ভুক্ত করা হবে। 

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর