২৯ জানুয়ারি, ২০২২ ২০:১৩

পাউবোর গাছ কেটে নিলেন আওয়ামী লীগ নেতা

ঠাকুরগাঁও প্রতিনিধি

পাউবোর গাছ কেটে নিলেন আওয়ামী লীগ নেতা

নিয়মনীতির তোয়াক্কা না করে ও বন বিভাগের মূল্য নির্ধারণ ছাড়াই বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) গাছ কেটে সাবাড় করার অভিযোগ উঠেছে। এ অভিযোগ ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া ইউনিয়নের ফরিদপুর ৩নং ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম ও তার সহযোগীদের বিরুদ্ধে। তবে এ বিষয়ে কিছুই জানেন না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

উপজেলার রাজাগাঁও ইউনিয়নের বাদিয়া মার্কেট থেকে স্বপ্না মার্কেট পর্যন্ত গত বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) প্রায় এক হাজারের অধিক গাছ কেটে ফেলেন অভিযুক্ত ব্যক্তিরা।

এলাকাবাসী জানান, একটি মহলের ইশারায় পাউবোর এক হাজারের বেশি ইউক্যালিপটাস গাছ কেটে নিয়ে গেছেন ইব্রাহীম ও তার সহযোগীরা। যার বাজার মূল্য কোটি টাকার বেশি। এভাবে রাতারাতি গাছ কেটে সাবাড় করে দেওয়ায় অবাক হয়েছেন তারা। তারা আরো বলেন, যেখানে সরকার পরিবেশ রক্ষায় বৃক্ষরোপনের জন্য জনগণকে উদ্বুদ্ধ করছে, কিন্তু কিছু মানুষ গাছ কেটে সাবার করে দিল। বিষয়টি দেখারও কেউ নেই, বলারও কেউ নেই। তবে গাছগুলো কাটার সঙ্গে জড়িত কয়েকজন ব্যক্তি দাবি করেন, ওই গাছগুলো তারাই লাগিয়েছিলেন।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মনিরুল হক বাবু বলেন, আমি গ্রাম পুলিশ পাঠিয়েছিলাম। কারা গাছগুলো কাটিয়েছে, তাদের বিষয়ে তারা কাজ করছে।

উপজেলা বন কর্মকর্তা সাদেকুর রহমান বলেন, আমার জানা মতে এ ব্যাপারে ‍বন বিভাগের পক্ষ থেকে কোনো ধরনের মূল্য নির্ধারণ করা হয়নি।

এ ব্যাপারে ঠাকুরগাঁওপানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রবিউল ইসলাম বলেন, আমাদের না জানিয়ে বিনা অনুমতিতে গাছ কাটা দণ্ডনীয় অপরাধ। বিষয়টি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর