১৯ মে, ২০২২ ০৮:৩৩

আশুলিয়ার গণপিটুনিতে ‘ডাকাত’ নিহতের ঘটনায় মামলা

সাভার প্রতিনিধি

আশুলিয়ার গণপিটুনিতে ‘ডাকাত’ নিহতের ঘটনায় মামলা

সাভারে আশুলিয়ার চলন্তবাসে ডাকাতিকালে গণপিটুনিতে একজন নিহতের ঘটনায় দস্যুতার চেষ্টার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে। আর হত্যার ঘটনায় আরেকটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানিয়েছেন আশুলিয়া থানার পুলিশ। 

গতকাল বুধবার সকালে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ জিয়াউল ইসলাম দস্যুতার চেষ্টা বা ডাকাতির মামলা দায়ের হওয়ার বিষয়টি বাংলাদেশ প্রতিদিনকে নিশ্চিত করেন। এর আগে মঙ্গলবার রাতে পুলিশ বাদী হয় মামলাটি দায়ের করে। 

আশুলিয়ার থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ জিয়াউল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, চলন্তবাসে ডাকাতির চেষ্টার ঘটনায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার রাতে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেছে। আর গণপিটুনিতে একজন নিহতের ঘটনায় আরেকটি হত্যা মামলা দায়ের করা হয়। এই মামলার বাদীও পুলিশ। তবে এখনও বাসটি আটক করা যায়নি আমরা চেষ্টা করছি। তবে নিহত লাশের কোমরে সাদা কাফনে কাপড় বাঁধা ও মাথায় সাদা কাফনের কাপড় বাঁধা ছিল। 

গণপিটুনিতে নিহতের মরদেহ কোথায় রয়েছে এমন প্রশ্নে বলেন, ‘মরদেহ অবশ্যই তার পরিবারকে দেয়া হবে। তবে শাহবাগ থানা পুলিশ পিএমও (ময়নাতদন্ত) করেছে। ওনারাই এই বিষয়টা বলতে পারবেন।’ 

উল্লেখ্য, গত সোমবার রাত পৌনে ১০টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাসস্ট্যান্ড এলাকায় সাভার পরিবহনের একটি বাস ডাকাতদের কবলে পড়ে। এ সময় ঘটনাস্থলে উপস্থিত ট্রাফিক পুলিশের এসআই হেলাল উদ্দিন একাই অস্ত্রধারী এক ডাকাতকে জাপটে ধরে ফেলেন। তবে তার দুই সঙ্গী পালিয়ে যায়। পরে উৎসুক জনতা ওই পুলিশ কর্মকর্তার কাছ থেকে ডাকাত সদস্যকে ছিনিয়ে নিয়ে গণপিটুনি দিয়ে গুরুতর আহত করে। পরদিন মঙ্গলবার সকাল ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর