২৬ জুন, ২০২২ ১৬:১১

রংপুরে ধর্ষণ মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ধর্ষণ মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

রংপুরে ধর্ষণের ১৫ বছর পর মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। রবিবার দুপুরে রংপুর নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-১ এর বিচারক মোস্তফা কামাল এই রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন, এরশাদ নগর এলাকার মোঃ আব্দুল জলিলের পুত্র আসাদুল ইসলাম, আউয়াল মিয়ার পুত্র রঞ্জু মিয়া ও কেডিসি রোড এলাকার আব্দুস ছাত্তারের পুত্র বাবু মিয়া। রায় ঘোষণার সময় দুই আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। মামলার মূল আসামি বাবু মিয়া পলাতক ছিল। 

মামলা সূত্রে জানাগেছে, ২০০৭ সালের ২৬ মে নগরীর তাজহাট টিবি হাসপাতাল সংলগ্ন বস্তি থেকে ওই নারী রিকশাযোগে মর্ডাণ মোড়ে যাচ্ছিল। পথে দণ্ডপ্রাপ্ত বাবু মিয়া ও তার সহযোগীরা রিকশার গতি রোধ করে তাকে তুলে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় ওই নারী নিজেই বাদি হয়ে বাবু মিয়াকে প্রধান আসামি করে তিনজনের বিরুদ্ধে মামলা করেন। মামলার তৎকালিন তদন্ত কর্মকর্তা আজিজুল ইসলাম আদালতে চার্জশিট প্রদান করেন। সাক্ষ প্রমান শেষে আদালতের বিচারক তিনজনকে যবজ্জীবন কারাদণ্ড ও একলাখ টাকা জরিমানার আদেশ দেন। 

সরকারি পক্ষের আইনজীবী পিপি রফিক হাসনাইন জানান, সাক্ষ্য প্রমাণ শেষে আদালত ৩ আসামিকেই যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন। রায়ে বাদি সন্তুষ্ট।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর