৩০ সেপ্টেম্বর, ২০২২ ২১:৫৬

করতোয়ায় নৌকাডুবি: এখনও নিখোঁজ ৩, স্বজনদের আহাজারি

পঞ্চগড় প্রতিনিধি

করতোয়ায় নৌকাডুবি: এখনও নিখোঁজ ৩, স্বজনদের আহাজারি

পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় এখনো নিখোঁজ তিন জনের খোঁজ মেলেনি। ফলে শ্বাসরুদ্ধকর উৎকন্ঠায় দিন কাটছে নিখোঁজ ৩ ব্যক্তির স্বজনদের।

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীর মাড়েয়া আউলিয়া ঘাটে গত ২৫ সেপ্টেম্বর নৌকাডুবিতে ৬৯ জন মারা যান। এই দুর্ঘটনার পাঁচ দিন পেরিয়ে গেলেও এখনও ৩ জন নিখোঁজ রয়েছেন। নিখোঁজদের ২ জন পুরুষ ও একজন শিশু।

নিখোঁজ তিনজন হলেন-দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের ছত্রশিকারপুর হাতিডুবা গ্রামের মদন চন্দ্রের ছেলে ভুপেন ওরফে পানিয়া (৪০), বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের খগেন্দ্রনাথের ছেলে সুরেন (৬৫) এবং পঞ্চগড় সদর উপজেলার ঘাটিয়ারপাড়া গ্রামের ধীরেন্দ্রনাথের মেয়ে জয়া রানী (৪)। তাদের মরদেহ উদ্ধার করার জন্য এখনো করতোয়া নদীতে উদ্ধার অভিযান চলছে। মহালয়ার পূজায় অংশ নিতে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন তারা। 

নিখোঁজদের পরিবারের সদস্যরা এখনও নদীর পাড়ে তাদের ঘরে না ফেরা স্বজনদের জন্য অপেক্ষা করছেন। অনিশ্চিত ভবিষ্যতের শঙ্কায় করছেন আহাজারি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পঞ্চগড়ের সহকারী উপপরিচালক শেখ মাহাবুবুল আলম এ বিষয়ে জানিয়েছেন, আমরা নিখোঁজ তিনজনের মরদেহ উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি। উদ্ধার কার্যক্রম অব্যাহত থাকবে।

ঘটনার পর পরেই উদ্ধার হওয়া মৃতদের সৎকারের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার করে টাকা দেয়া হয়। এছাড়া ধর্ম মন্ত্রণালয়, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, রেডক্রিসেন্টসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রতিটি পরিবারকে আর্থিক সহায়তা করা হয়।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর