২৭ জানুয়ারি, ২০২৩ ২০:০০

বিএনপির এমপিদের পদত্যাগে সরকারের গায়ে আঁচড় লাগেনি: নানক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

বিএনপির এমপিদের পদত্যাগে সরকারের গায়ে আঁচড় লাগেনি: নানক

জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক (উপরে), নিচে জনসভায় নেতাকর্মীরা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, জাতীয় সংসদের ৩০০ আসনের মধ্যে মাত্র ৬ জন সংসদ সদস্য পদত্যাগ করলে সরকার পতন হয় না। জনগণের ভোটে নির্বাচিত হয়ে জনগণকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে, ভোটারদের অপমান করে তারা পদত্যাগ করেছেন। পদত্যাগ করে তারা (বিএনপির এমপিরা) বলেছেন- শেখ হাসিনার সরকারকে উৎখাতের আন্দোলনকে বেগবান করতে সংসদ থেকে পদত্যাগ করেছেন। এটা তারা বুঝতে পেরেছেন; তাদের পদত্যাগে সরকারের কিছু যায় আসে না। বিএনপির এমপিদের পদত্যাগে সরকার পতন হয়নি। সকারের গায়ে আঁচড় লাগেনি।

শুক্রবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে নৌকা প্রতীকের নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এসময় তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা নদীতে শেখ হাসিনা সেতু হয়েছে, আমানুরায় বাইপাস রেল স্টেশন হয়েছে, ২৫০ শয্যার ৮ তলা বিশিষ্ট হাসপাতাল ভবন হয়েছে, মহানন্দা নদীতে রাবার ড্যাম নির্মাণ হচ্ছে। শেখ হাসিনা আপনাদের জন্য অনেক উপহার দিয়েছেন, আপনারা আগামী ১ ফেব্রুয়ারি শেখ হাসিনার নৌকা প্রতীকে ভোট দেবেন।

এই জনসভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য আবদুর রহমান বলেছেন, বিএনপি বলেছিল ১০ তারিখের পরে খালেদা জিয়ার কথায় দেশ চলবে। কিন্তু এখনো শেখ হাসিনার নির্দেশেই দেশ চলে। সরকার পতনের দুঃস্বপ্ন নিয়ে বিএনপির এমপিরা পদত্যাগ করেছেন। এতে সরকার পতন হয়নি, শুধু হারুনরা হারিয়ে গেছেন। 

তিনি আরও বলেন, সংসদে হারুন সাহেবরা (বিএনপির এমপি হারুনুর রশীদ) যত কথা বলতেন তার ৯৯ ভাগ মিথ্যা কথা। বিএনপিতে সংকট আছে। তাদের নেতা তারেক রহমান বিদেশে পালিয়ে আছেন। দণ্ডপ্রাপ্ত আসামি বিদেশে বসে রাজনীতি করছেন। তবে তিনি (তারেক রহমান) যদি দেশে আসতে চান তার আসার পথ আমরা করে দেবো। কিন্তু গণতন্ত্র নিয়ে, দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলা, ষড়যন্ত্র করার অধিকার তার নাই।

নির্বাচনী জনসভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ এ আরাফাত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের প্রার্থী মো. আব্দুল ওদুদ। জনসভায় সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন। এ সময় আরও উপস্থিত ছিলেন শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র মো. মোখলেসুর রহমান, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. গোলাম রাব্বানী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক শরিফুল আলম প্রমুখ।

প্রসঙ্গত, বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদের পদত্যাগ করা চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর