২০ মার্চ, ২০২৩ ১৫:৪৬

বরগুনায় গৃহহীনদের ঘর হস্তান্তর বিষয়ে সংবাদ সম্মেলন

বরগুনা প্রতিনিধি

বরগুনায় গৃহহীনদের ঘর হস্তান্তর বিষয়ে সংবাদ সম্মেলন

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর গৃহহীন ও ভূমিহীন মানুষের জন্য তৃতীয় ও চতুর্থ পর্যায়ে ২২ মার্চ জমি ও গৃহ হস্তান্তর বিষয়ে বরগুনা জেলা প্রশাসন কর্তৃক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সোমবার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিযুস কান্তি দেসহ জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, বরগুনা জেলায় বরাদ্দকৃত ৩ হাজার ২৪৪টি গৃহের মধ্যে ১ হাজার ৮৬২টি গৃহ ভূমিহীনদের হস্তান্তর করা হয়েছে। আগামী ২২ মার্চ তৃতীয় পর্যায়ের ১৬৩টি এবং চতুর্থ পর্যায়ের ৩৮৮টি সহ মোট ৫৫১টি পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করা হবে। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২২ মার্চ বিভিন্ন উপজেলায় গৃহ হস্তান্তর কর্মসূচির উদ্বোধন করেন।

জেলা প্রশাসক বলেন, ২২ মার্চ বরগুনার বামনা উপজেলাকে আনুষ্ঠানিকভাবে ভূমিহীন মুক্ত ঘোষণা করা হবে। বামনা উপজেলায় মোট ২৫৯ জন ভূমিহীনকে গৃহ বরাদ্দ দেয়া হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ইতিমধ্যে যাদের জমিসহ বসতবাড়ি রয়েছে, ভূমিহীন নন, তাদের অনেকের গৃহ পাওয়ার যে অভিযোগ, তা তদন্ত করে কয়েকজনকে বাতিল করা হয়েছে। এ ধরনের আরও কাউকে পাওয়া গেলে তাদের বরাদ্দ বাতিল করার ঘোষণা দেন তিনি।

গৃহ হস্তান্তরের পাশাপাশি এসব পরিবারকে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ, সুপেয় পানির জন্য গভীর নলকূপ স্থাপন, আধুনিক গ্রামের নাগরিক সুবিধা নিশ্চিত করা হয়েছে। সংবাদ সম্মেলনে বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর