৬ জুন, ২০২৩ ১৫:০৮

চাঁপাইনবাবগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতা জেম হত্যা মামলায় পৌর মেয়র কারাগারে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতা জেম হত্যা মামলায় পৌর মেয়র কারাগারে

চাঁপাইনবাবগঞ্জে চাঞ্চল্যকর স্বেচ্ছাসেবক লীগ নেতা খাইরুল আলম জেম হত্যা মামলার এক নম্বর আসামি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. মোখলেসুর রহমানের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ নির্মলেন্দু দাস শুনানির পর জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এদিকে জেম হত্যা মামলায় গ্রেফতারকৃত ৫ জন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার কপিটি ফাঁস হয়ে যাওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন আসামিপক্ষের আইনজীবী মো. নজরুল ইসলাম। জানা গেছে, স্বেচ্ছাসেবক লীগ নেতা খাইরুল আলম জেম হত্যা মামলায় গত ৩০ মে জেলা যুবলীগের বহিষ্কৃত সভাপতি সামিউল হক লিটনসহ ৩৪ আসামির মধ্যে ৩২ জন জামিনের আবেদন করলে আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মো. আদীব আলী শুনানির পর ২৬ জনের জামিন মঞ্জুর করেন এবং ৬ জনের জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন, মামলার ২ নম্বর আসামি জেলা যুবলীগের বহিষ্কৃত সভাপতি সামিউল হক লিটন, চরবাগডাঙ্গা ইউপি চেয়ারম্যান শহীদ রানা টিপু, আব্দুল কাদের, আলমগীর হোসেন, জামিল হোসেন ও মাহিন রেজা ওরফে মুমিন।

ওইদিন অসুস্থ থাকায় মামলার এক নম্বর আসামি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. মোখলেসুর রহমান আদালতে উপস্থিত হতে পারেননি।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ শহরের উদয়ন মোড়ে শিবগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও স্বেচ্ছাসেবক লীগ নেতা খায়রুল আলম জেমকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহত খাইরুল আলম জেমের বড়ভাই বাদী হয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. মোখলেসুর রহমান, জেলা জেলা যুবলীগের বহিষ্কৃত সভাপতি সামিউল হক লিটনসহ ৪৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

সদর থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হত্যা মিশনে অংশ নেওয়া ১০ জনসহ মোট ১৪ জনকে গ্রেফতার করে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর