৩ ডিসেম্বর, ২০২৩ ১৫:৩৫

শরীয়তপুরে মনোনয়নপত্র বাছাই সম্পন্ন

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরে মনোনয়নপত্র বাছাই সম্পন্ন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শরীয়তপুর জেলার মনোনয়নপত্র বাছাই সম্পন্ন হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং অভিসার ও জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ এর সভাপতিত্বে আজ সকাল ১০টায় শরীয়তপুর-১ আসন, বেলা ১১টায় শরীয়তপুর-২ আসন এবং দুপুর ১২টায় শরীয়তপুর-৩ আসনের জন্য জমাকৃত মনোনয়নপত্র বাচাই করা হয়।

বাছাই কার্যক্রমে শরীয়তপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা, শরীয়তপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডাঃ খালেদ শওকত আলীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। 

শরীয়তপুর-১ আসনে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ৬ জন, যার মধ্যে বৈধ ঘোষণা হয়েছে ৫ জন। শরীয়তপুর-২ আসনে মোট মনোনয়নপত্র দাখিল করেছিলেন ১১ জন, যার মধ্যে বৈধ ঘোষিত হয় ১০ জন ও শরীয়তপুর-৩ আসনে মনোনয়নপত্র দাখিল করেছিলেন মোট ৫ জন প্রার্থী, যার মধ্যে বৈধ ঘোষিত হয়েছে ৫ জনই।  

বাতিল হওয়া স্বতন্ত্র প্রর্থীদের চলতি মাসের ৯ তারিখের মধ্যে নির্বাচন কমিশনে রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ রয়েছে জানান মনোনয়ন বাছাই শেষে প্রেস ব্রিফিং এর মধ্যমে জানান জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ। 

 এদিকে স্বতন্ত্র প্রার্থী ডাঃ খালেদ শওকত আলী বলেন, দলীয় প্রার্থী নির্বাচনে ভয় পেয়েছে বলে তার সাথে অপ্রত্যাশিত ঘটনা ঘটেছে। নির্বাচন কমিশনে আপিল করে মনোনয়পত্র বৈধ করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। তার প্রচার প্রচারণা অব্যাহত রাখবেন বলেও জানান তিনি। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর