৬ জানুয়ারি, ২০২৪ ২১:৪৯

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য কাজ করছে র‌্যাব

গাজীপুর প্রতিনিধি:

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য কাজ করছে র‌্যাব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য নির্বাচন কমিশন ও বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করার জন্য অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাব স্ট্রাইকিং এবং মোবাইল ফোর্স হিসেবে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আছে। শনিবার গাজীপুরে র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মোসতাক আহমদ এসব কথা বলেন।

ব্রিফিং এ তিনি উল্লেখ করেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করার লক্ষ্যে নির্বাচন কমিশন ও বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে সমগ্র দেশের নিরাপত্তা পরিকল্পনার অংশ হিসেবে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাব মোবাইল এবং স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিরাপত্তার দায়িত্ব পালন করবে। নির্বাচনের আগে আইন শৃঙ্খলার যাতে অবনতি না হয় এবং কোনো নাশকতামূলক কর্মকান্ড কেউ পরিচালনা না করে সেজন্য র‌্যাব ফোর্সেস উদ্যেমী হয়ে কাজ করছে। ভোটাররা যেন ভোট দেওয়ার জন্য উৎসাহিত হয় এবং ভোটকেন্দ্রে আসতে তাদের কোনো ঝুঁকি না থাকে সে বিষয়গুলো নিশ্চিত করবে এর পাশাপাশি কোথাও নাশকতা বা কোন সমস্যা হলে র‌্যাবের বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল টিম নিয়োজিত হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে র‌্যাব-১ এর অধিনায়ক গাজীপুর মহানগরীর নিরাপত্তা মোতায়েন বিষয়ক পরিদর্শন করেন। এ সময় অধিনায়কের নেতৃত্বে ওই এলাকায় ২২টি টহল পিকআপসহ বিশেষ রোবাস্ট প্যাট্রলিং পরিচালিত হয়। 

গাজীপুরের পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো: ইয়াসির আরাফাত হোসেন জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে গাজীপুরে ১০টি র‌্যাবের টহল টিম কাজ করছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর