২৪ জানুয়ারি, ২০২৪ ১১:৫৪

পুলিশের পোশাকে প্রবাসীর গাড়ি থামিয়ে ডাকাতি, ১২ লাখ টাকার মালামাল লুট

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

পুলিশের পোশাকে প্রবাসীর গাড়ি থামিয়ে ডাকাতি, ১২ লাখ টাকার মালামাল লুট

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে ডাকাতি বেড়ে গেছে। গত এক মাসে বেশ কয়েকটি ডাকাতির ঘটনা ঘটেছে। সর্ব শেষ মঙ্গলবার ভোর রাতে তারাব এলাকায় পুলিশের পোশাক পরিহিত অবস্থায় সৌদি প্রবাসীর গাড়ি থামিয়ে ডাকাতির ঘটনা ঘটেছে। 

ডাকাতদল গাড়ি ও পাসপোর্ট তল্লাশির নাম করে স্বর্ণালংকার, নগদ টাকা ও কয়েকটি মোবাইল সেটস ১২ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়। এ বিষয়ে মঙ্গলবার সন্ধ্যা রাতে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। 

এছাড়া গত এক মাসে ঢাকা-সিলেট মহাসড়কের রূপসী থেকে বরপা অংশে কয়েকটি পরিবহনে ডাকাতির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ ডাকাত দল যাত্রাবাহী আন্তজেলা বাসে ডাকাতি করে যাত্রী ও পরিবহন ষ্টাফদের সকল টাকা পয়সা লুটে নিচ্ছে। ডাকাতির ঘটনা থানা পুলিশকে অবহিত করলেও মহাসড়কে ডাকাতি বন্ধ হচ্ছে না বলে ভুক্তভোগীরা অভিযোগ করেছেন।

মঙ্গলবার ডাকাতির শিকার সৌদিআরব প্রবাসী ফাহিমা আক্তার ও তার ছেলে আব্দুল্লাহ চাঁদপুর জেলার কচুয়া ইউনিয়নের নোয়াগাঁও এলাকার বাসিন্দা। ফাহিমা আক্তার বলেন, আমি ও আমার ছেলে আব্দুল্লাহ এবং আমাকে রিসিভ করতে আসা আমার শ্বাশুড়ি, ননদ ও মামা শ্বশুরসহ সবাই মিলে একটি প্রাইভেটকারে করে ঢাকা এয়ারপোর্ট থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা হই। রূপগঞ্জের তারাব এলাকায় আসলে পুলিশের পোশাক পরিহিত ৭/৮ জন লোক একটি সাদা মাইক্রোবাস থেকে নেমে আসে এবং আমাদের গতিরোধ করে। তারা গাড়ি ও পাসপোর্ট চেক করার কথা বলে আমার ট্রলিব্যাগ, লাগেজ, ভ্যানিটিব্যাগ ও হাতব্যাগ ছিনিয়ে নেয়। বিভিন্ন চাপ প্রয়োগ ও ভয় দেখিয়ে আমার থেকে ৮ ভরি সমপরিমাণ স্বর্ণালঙ্কার, নগদ টাকা, ৪টি দামি মোবাইল সেট ও বিভিন্ন মূল্যবান মালামালসহ ১২ লাখ টাকার মালামাল ছিনতাই করে নিয়ে যায়। এ বিষয়ে মঙ্গলবার সন্ধ্যা রাতে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। 

রূপসী এলাকার এক পরিবহন ব্যবসায়ী জানান, গত কিছু দিন ধরে ঢাকা-সিলেট মহাসড়কে কয়েকটি পরিবহন ডাকাতির স্বীকার হয়েছে। রাতে চলাচলকারী আন্তজেলা বাসগুলো টার্গেট করে ডাকাতি করে সর্বস্ব লুটে নিয়ে যাচ্ছে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক শাহা বলেন, ভুক্তভোগী পরিবারের সদস্য আনোয়ার হোসেন বাদী হয়ে একটি অভিযোগ করেছেন। ডাকাতদলের সদস্যদের গ্রেফতারে আমাদের অভিযান চলছে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর