১৭ মার্চ, ২০২৪ ১২:১১

রাজশাহীতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

রাজশাহীতে নানা আয়োজনে মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে সকালে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

সকাল সাড়ে ১০ টায় রাজশাহী কলেজে বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ। 

নগরীর লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাজশাহী-৩ আসনের এমপি আসাদুজ্জামান আসাদ। 

এর আগে সকালে জেলা প্রশাসন রাজশাহী মহানগর আওয়ামী লীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে। দিনব্যাপী নানা আয়োজনে দিবটি উদযাপিত হচ্ছে, সকাল দশটায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে আনব হাসি সবার ঘরে’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী করা হয়। অন্যদিকে রাজশাহী সিটি কর্পোরেশন রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। দিবসটি উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। তবে রমজান মাস উপলক্ষ্যে আয়োজন কিছুটা সীমিত ছিলো। আওয়ামী লীগের আয়োজনে রাজশাহীর বিভিন্ন জায়গায় দোয়া মাহফিল শেষে রোজাদারদের জন্য ইফতারের আয়োজন করা হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর