Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০১৯ ০২:১৮
আপডেট : ২৪ মার্চ, ২০১৯ ১৩:০৬

কিংবদন্তী সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই

অনলাইন ডেস্ক

কিংবদন্তী সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই
শাহনাজ রহমতুল্লাহ

কিংবদন্তী সংগীতশিল্পী শাহনাজ রহমত উল্লাহ আর নেই। শনিবার রাতে বারিধারায় নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি  (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্বামী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। 

আজ রবিবার দুপুরে রাজধানীর বনানীতে সম্মিলিত সামরিক বাহিনীর কবরস্থানে শাহনাজ রহমত উল্লাহকে দাফন করা হবে। এর আগে বাদ জোহর জানাজা হবে বারিধারার ৯ নম্বর রোডের পার্ক মসজিদে। 

মাত্র ১১ বছর বয়সে রেডিও এবং চলচ্চিত্রের গানে তার যাত্রা শুরু হয় ১৯৬৩ সালে। ১৯৬৪ সালে টিভিতে প্রথম গান করেন। ‘এক নদী রক্ত পেরিয়ে’, ‘একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়’, ‘একতারা তুই দেশের কথা বলরে, এবার বল’, ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ’, ‘যে ছিল দৃষ্টির সীমানায়’সহ এমন অনেক কালজয়ী গানের কণ্ঠশিল্পী শাহনাজ রহমত উল্লাহ

সংগীতে অবদানের জন্য তিনি একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার, বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার, বাচসাস পুরস্কারসহ বহু সম্মাননায় ভূষিত হয়েছেন। বিবিসির জরিপে সর্বকালের সেরা ২০টি বাংলা গানের তালিকায় শাহনাজ রহমতুল্লাহর গাওয়া চারটি গান স্থান পায়।

বিডি প্রতিদিন/এ মজুমদার/ফারজানা


আপনার মন্তব্য