২২ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:১৫

এবার অস্কারে লড়বে বস্তির ছেলের গল্প ‘গলি বয়’

অনলাইন ডেস্ক

এবার অস্কারে লড়বে বস্তির ছেলের গল্প ‘গলি বয়’

রণবীর সিং ও আলিয়া ভাট অভিনীত সিনেমা গলি বয়। বক্স অফিস জয়ের পাশাপাশি বেশ কয়েকটি পুরস্কার জিতেছে সিনেমাটি। এবার ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কারে সেরা ‘বিদেশি ভাষার সিনেমা’ হওয়ার প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্ব করবে গলি বয়।

মুম্বাইয়ের ধারাভি বস্তির সরু গলি থেকে উঠে আসা র‍্যাপারের গল্প উঠে এসেছে গলি বয় সিনেমার গল্পে। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন রণবীর সিং, আলিয়া ভাট, কালকি কোচলিন, সিধান্ত চতুর্বেদী। এছাড়া রয়েছেন বিজয় রাজ, বিজয় ভার্মা, অম্রুতা সুভাষ প্রমুখ। সিনেমাটি পরিচালনা করেছেন জয়া আখতার।

জানা গেছে, সিনেমা নির্বাচনের জুরি কমিটির চেয়ারপার্সন হিসেবে ছিলেন পরিচালক-অভিনেত্রী অপর্ণা সেন। নির্বাচন কমিটির সদস্য হিসেবে ছিলেন পরিচালক প্রতীম ডি গুপ্তও। অন্ধাধুন, আর্টিকেল ফিফটিন, বাধাই হো, বদলা, কণ্ঠ, নগরকীর্তন, তারিখ সহ ২৭টি সিনেমার মধ্যে থেকে নির্বাচিত হয় গলি বয়।

বর্তমানে সড়ক টু সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত আলিয়া। উচ্ছ্বাস প্রকাশ করে তিনি বলেন, ‘গলি বয় আমার কাছে বিশেষ একটি সিনেমা। এটি বিশেষ হওয়ার আরো কারণ হলো ফেব্রুয়ারিতে মুক্তির পর এটি অনেকদিন প্রেক্ষাগৃহে চলেছে, মেলবোর্ন ফেস্টিভ্যালে জিতেছে, এরপর জাপানে প্রদর্শীত হয়েছে। এখন অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য ভারত থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত হয়েছে। আমি প্রার্থনা ও প্রত্যাশা করছি, আমরা মনোনয়ন পাব এবং পরবর্তীতে জিতব। এটি আমাদের প্রথম ও অনেক বড় একটি অর্জন। আমরা খুবই উচ্ছ্বসিত।’

অন্যদিকে রণবীর সিং এক বিবৃতিতে বলেন, ‘গলি বয় রাস্তার মানুষের কথা বলে, ব্যক্তিগতভাবে আমার সবচেয়ে প্রিয় সিনেমা এটি। হিন্দি সিনেমার পতাকা আরো উঁচুতে তুলতে সবসময় চেষ্টা করে যাব। আমি খুব খুশি যে, আমাদের কাস্ট ও ক্রুদের কষ্টের ফল পাচ্ছি। এটি আমাদের পুরো টিমের জন্য খুবই আনন্দের।’

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সের আয়োজনে ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৯২তম অস্কার অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ২৪টি শাখায় এ পুরস্কার দেওয়া হবে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর