১৫ জুলাই, ২০২২ ২০:২৮

ফেরদৌস ওয়াহিদ হাসপাতালে ভর্তি

অনলাইন ডেস্ক

ফেরদৌস ওয়াহিদ হাসপাতালে ভর্তি

ফেরদৌস ওয়াহিদ। ফাইল ছবি

হাসপাতালে ভর্তি হয়েছেন পপ শিল্পী ও নির্মাতা ফেরদৌস ওয়াহিদ। বৃহস্পতিবার দিবাগত রাতে হার্ট অ্যাটাক করেন তিনি। এরপর তাকে রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি করানো হয়। সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন চলচ্চিত্র নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক।

৭০ বছর বয়সী এ সংগীতশিল্পী কয়েক বছর ধরে হৃদরোগ, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসে ভুগছেন। এর আগে, ২০২০ সালে করোনাভাইরাসে আক্রান্ত হন ফেরদৌস ওয়াহিদ। দীর্ঘদিন চিকিৎসা নেন রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে।

১৯৫৩ সালের ২৬ মার্চ মুন্সীগঞ্জ জেলার বিক্রমপুর থানায় জন্ম নেন ফেরদৌস ওয়াহিদ। তার বাবা ওয়াহিদ উদ্দিন আহমেদ ও মা উম্মে হাবিবা নূরজাহান। ছয় ভাই, তিন বোনের মধ্যে তিনি সবার ছোট। 

ফেরদৌস ওয়াহিদ গান শেখা শুরু করেন ওস্তাদ মদনমোহন দাশের কাছে। পরে লোকসংগীতে তালিম নেন আব্দুল আলিমের কাছে। ক্লাসিকাল গান শেখেন ওস্তাদ ফজলুল হকের কাছে।  

তিনি প্রথম সিনেমায় প্লে-ব্যাক করেন দেওয়ান নজরুল পরিচালিত ‘আসামি হাজির’ সিনেমায়। সিনেমাটির নির্মাতার লেখা ও আলম খানের সুর সংগীতে সাবিনা ইয়াসমিন সঙ্গে ‘আমার পৃথিবী তুমি’ গানটি করেন তিনি।  

সিনেমায় তার অনান্য আলোচিত গানের মধ্যে রয়েছে ‘ওগো তুমি যে আমার কতো প্রিয়’, ‘আমি এক পাহারাদার’,‘ শোন ওরে ছোট্ট খোকা’, ‘আমি ঘর বাঁধিলাম’ ইত্যাদি।  

চলচ্চিত্রের বাইরে ফেরদৌস ওয়াহিদের গাওয়া আলোচিত গান হচ্ছে ‘মামুনিয়া’, ‘আগে যদি জানতাম’, ‘এমন একটা মা দে না’, ‘তুমি আমি যখন একা’, ‘খোকা’। তাছাড়া তার পনেরোর অধিক একক অ্যালবাম রয়েছে।  

গানের বাইরে অভিনয় ও পরিচালনা করেছেন ফেরদৌস ওয়াহিদ। ১৯৯৮ সালে আবুল হোসেন খোকন পরিচালিত ’ভয়ঙ্কর বদমাশ’ সিনেমাতে প্রথমবারের মতো অভিনয় করেন তিনি। তারপর তার নিজের নির্মিত সিনেমা ‘কুসুমপুরের গল্পতেও অভিনয় করেন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 
 
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর