শিরোনাম
২৮ মে, ২০২৪ ১৬:১২

আদালতে নিজের পক্ষে রায় পেয়ে যা বললেন ডিপজল

অনলাইন ডেস্ক

আদালতে নিজের পক্ষে রায় পেয়ে যা বললেন ডিপজল

মনোয়ার হোসেন ডিপজল

এবার শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদের চেয়ার বসার অনুমতি পেয়েছেন মনোয়ার হোসেন ডিপজল। আদালতের রায়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে সম্পাদক পদ ফিরে পেয়েছেন তিনি। 

সোমবার চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এ আদেশ দেন। ফলে সম্পাদক পদে দায়িত্ব পালনে আর কোনো বাধা নেই এই অভিনেতার।

এর আগে গত ২৬ মে শিল্পী সমিতির নির্বাচনে সম্পাদক পদ ফেরত চেয়ে চেম্বার আদালতে আবেদন করেন তিনি। অবশ্য তারও আগে পরাজিত প্রার্থী নিপুণ আক্তারের রিটে তার পদের ওপর ছয় মাসের নিষেধাজ্ঞা দেয় আদালত। ফলে নির্বাচিত হয়েও দায়িত্ব পালন থেকে এতোদিন বিরত ছিলেন ডিপজল।
তার পরই আদালতে পাল্টা রিট করেন এই অভিনেতা। তার পক্ষেই আজ রায় দেন আদালত।

আদলতের রায়ের পর ডিপজল তার প্রতিক্রিয়ায় বলেন, ‘আমি বরাবরই আইনের প্রতি শ্রদ্ধাশীল। এ মামলার শুরুতেই বলেছিলাম, আমি আইনি প্রক্রিয়ায় তা মোকাবেলা করবো। আমি মাননীয় আদালতের কাছ থেকে সুবিচার পেয়েছি। আলহামদুলিল্লাহ, সত্য প্রতিষ্ঠায় আল্লাহর সাহায্য চিরন্তন।’

এদিকে নিপুণ আক্তার পুনরায় আপিল করতে পারেন, এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে ডিপজল বলেন, ‘করতেই পারে। সমস্যা নেই। আইনিভাবেই তা মোকাবেলা করবো। আমি এবং আমার প্যানেলের প্রার্থীরা স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে সদস্যদের ভোটে নির্বাচিত হয়েছি। এ নির্বাচন ইন্ডাস্ট্রির সবার কাছেই গ্রহণযোগ্য হয়েছে। কাজেই আমরা আত্মবিশ্বাসী, সত্যের জয় হবেই। আইনি প্রক্রিয়ায় এ সত্য প্রতিষ্ঠিত হয়েছে ও হবে।’

উল্লেখ্য, ১৫ মে নিপুণের পক্ষে অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় একটি রিট আবেদন করেন। রিটে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা ও মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর