Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৪ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৩ মে, ২০১৯ ২৩:২৭

পরাজয় মেনে রাহুল মমতাসহ অভিনন্দন বিরোধীদের

প্রতিদিন ডেস্ক

পরাজয় মেনে রাহুল মমতাসহ অভিনন্দন বিরোধীদের

ভারতের লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপির ভূমিধস বিজয়ে প্রতিপক্ষ তৃণমূল কংগ্রেস দলের নেতা মমতা ব্যানার্জি এবং কংগ্রেস দলের প্রধান রাহুল গান্ধী অভিনন্দন জানিয়েছেন। সূত্র : ভারতীয় গণমাধ্যম।

মমতা এক টুইটে গতকাল এ অভিনন্দন জানান। তিনি বলেন, সব বিজয়ীকে অভিনন্দন। তবে সব পরাজিত ব্যক্তিই পরাজিত নয়। এ ছাড়া বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, জনতার রায় শিরোধার্য।

পরাজয় মাথা পেতে নিয়ে রাহুল বলেন, ‘কোনটা ভুল হয়েছে, আজ এ নিয়ে আলোচনার দিন নয়। জনতা নরেন্দ্র মোদিকে স্বতঃস্ফূর্ত মতদান করেছে। জনতার রায়কে সম্মান জানাচ্ছি। জনগণই মালিক।’ রাহুল গান্ধী জানান, পরাজয় খতিয়ে দেখতে ওয়ার্কিং কমিটির বৈঠক ডাকা হয়েছে। কংগ্রেস কর্মী ও সমর্থকদের উদ্দেশে ওয়েনারের বিজয়ী রাহুল বলেন, ‘ভাবনার কখনো পরাজয় হয় না। ভয় করবেন না। একসঙ্গে লড়ে পরিস্থিতির মোকাবিলা করব আমরা।’ আমেথির পরাজয় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাহুল গান্ধী বলেন, ‘স্মৃতি ইরানিকে ধন্যবাদ জানাচ্ছি।’ ওই আসনে স্মৃতি ভালোবাসা দিয়ে দেখভাল করুক, এমন পরামর্শও দেন আমেথির বিদায়ী সাংসদ। তবে এ দিনও মোদিকে হালকা খোঁচা দিয়ে রাহুল বলেন, ‘আমার ওপর যতই ঘৃণা প্রকাশ করা হোক, ভালোবাসা দিয়ে তা মোকাবিলা করব। এটাই আমার দর্শন। ভালোবাসার কোনো পরাজয় হয় না।’ কিন্তু বাস্তবের মাটিতে সত্যিই তার পরাজয় হয়েছে। এ কথা মানতে রাহুলের আর কোনো দ্বিধা নেই।


আপনার মন্তব্য