শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৩ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২২ জুন, ২০২১ ২৩:৩০

বিমানের সাবেক এমডিসহ আরও চারজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

তদন্তের স্বার্থে হুইপ সামশুসহ ছয়জনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা : দুদক

নিজস্ব প্রতিবেদক

Google News

বিমান বাংলাদেশের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আবুল মুনিম মোসাদ্দেক আহমেদসহ আরও চারজনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক। আদালতের অনুমতির কপি পাঠানো হয়েছে ইমিগ্রেশনে। এ তালিকায় আরও আছেন ক্যাসিনোকান্ডে নাম আসা মোহামেডান ক্লাবের পরিচালক লোকমান হোসেন ভূঁঁইয়া, কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি শফিকুল আলম ফিরোজ ও যুবলীগের সাবেক নেতা জাকির হোসেনের স্ত্রী আয়েশা আক্তার সোমা। এদিকে তদন্তের প্রয়োজনেই হুইপ সামশুলসহ ছয়জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন দুদক সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদার।

জানা গেছে, বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দেওয়া অন্য তিনজন হলেন- গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান সাজ্জাদুল ইসলাম, গণপূর্ত অধিদফতরের সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী (বর্তমানে অবসরপ্রাপ্ত) মো. আবদুল হাই এবং ঢাকার ওয়ান্ডারার্স ক্লাবের কর্মচারী আবুল কালাম আজাদ।

তদন্তের প্রয়োজনেই হুইপ সামশুলসহ ছয়জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা -দুদক সচিব : দুর্নীতি এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের তদন্তের প্রয়োজনে চট্টগ্রামের পটিয়া থেকে নির্বাচিত এমপি ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, ভোলার এমপি নুরুন্নবী চৌধুরী শাওন ও সুনামগঞ্জের এমপি মোয়াজ্জেম হোসেন রতনসহ ছয়জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন  দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদার। তিনি বলেন, নিষেধাজ্ঞা আগেই ছিল, সোমবার আদালত অনুমোদন দিয়েছে।

গতকাল রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন দুদক সচিব। তিনি বলেন, একটি রিটের পরিপ্রেক্ষিতে বিজ্ঞ আদালত একটি আদেশ দিয়েছিল। দুদক বিদেশ যাত্রায় কোনো লোককে রহিত করতে পারবে না কোর্টের অনুমোদন ছাড়া। পরে আমাদের আরেকটি আবেদনের পরিপ্রেক্ষিতে বিজ্ঞ আদালত সিদ্ধান্ত দিয়েছে, যে কোনো তদন্ত বা যে কোনো পর্যায়ে যদি প্রয়োজন হয় কাউকে বিদেশ যাত্রায় রহিতকরণ করতে কার্যক্রমের স্বার্থে দুদক সেটা করতে পারবে। তবে সেটা করার পরবর্তী ১৫ দিনের মধ্যে আদালত থেকে অনুমোদন করতে হবে। কী কারণে বিদেশ যাত্রায় রহিতকরণ, কেন করা হলো, কেন পাসপোর্ট জব্দ করা হলো, এ তিন কারণ উল্লেখ করে আদালতকে জানালে আদালত অনুমোদন দেবে বলে তিনি জানান।

এই বিভাগের আরও খবর