সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

গণতন্ত্রের নামে বিরাজনীতিকরণ

নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্রের নামে বিরাজনীতিকরণ

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, সংবিধান অনুযায়ী বহুদলীয় গণতন্ত্রের নামে দেশে যা চলছে, তা গণতন্ত্র নয়। বহুদলীয় গণতন্ত্রের নামে দেশে বিরাজনীতিকরণ চলছে। বিরাজনীতিকরণ থেকে মুক্তি পেতে আইনের মাধ্যমে শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করতে হবে। সংবিধান অনুযায়ী সব ক্ষমতা দিয়ে নির্বাচন কমিশনকে শক্তিশালী করতে হবে। গতকাল জাতীয় পার্টি বনানী কার্যালয়ে সদ্য পদোন্নতিপ্রাপ্ত জাতীয় পার্টি নেতাদের সঙ্গে শুভেচ্ছাবিনিময় অনুষ্ঠানে একথা বলেন তিনি। 

জি এম কাদের বলেন, নির্বাহী বিভাগসহ সব বিভাগ নির্বাচনকালীন নির্বাচন কমিশনের অধীনে কাজ করলেই অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচিত হলেই দেশের মানুষ প্রকৃত গণতন্ত্রের স্বাদ পেতে শুরু করবে। তিনি বলেন, বিরাজনীতিকরণ চলতে থাকলে দেশের মানুষ রাজনীতির বাইরে চলে যাবে। দেশে রাজনীতি ও রাজনীতিবিদ থাকবে না। সাংগঠনিক সম্পাদক থেকে পদোন্নতি পেয়ে উপদেষ্টাম লীর সদস্য হয়েছেন মো. জহুরুল হক জহির, লে. কর্নেল (অব.) শাব্বির আহমেদ (যশোর), সাহিত্য ও কৃষ্টিবিষয়ক সম্পাদক থেকে পদোন্নতি পেয়ে সাংগঠনিক সম্পাদক হয়েছেন সুমন আশরাফ (কুষ্টিয়া), নির্বাহী সদস্য থেকে পদোন্নতি পেয়ে সাংগঠনিক সম্পাদক হয়েছেন উসমান আলী (সিলেট), যুগ্ম সাংগঠনিক সম্পাদক থেকে পদোন্নতি পেয়ে সাহিত্য ও কৃষ্টিবিষয়ক সম্পাদক হয়েছেন খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ।

 অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, উপদেষ্টাম লীর সদস্য নাজনীন সুলতানা, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, দফতর সম্পাদক-২ এম এ রাজ্জাক খান, সমাজকল্যাণ সম্পাদক গোলাম মোস্তফা, ধর্মবিষয়ক সম্পাদক এস এম আল জোবায়ের, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো. নজরুল ইসলাম।

সর্বশেষ খবর