শনিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

পাঠ্যবইয়ে পদ্মা সেতু মেট্রোরেল টানেলের ছবি রাখা উচিত

নিজস্ব প্রতিবেদক

পাঠ্যবইয়ে পদ্মা সেতু মেট্রোরেল টানেলের ছবি রাখা উচিত

সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, পাঠ্যবইয়ের প্রচ্ছদে পদ্মা সেতু, মেট্রোরেল ও টানেলের ছবি দিয়ে স্বজাতির প্রতি আরও আগ্রহী করা উচিত ছিল। যাতে দেশের প্রতি সাধারণ মানুষের ভালোবাসা তৈরি হয়। তা না করে শিশুদের বাঁদরামি শেখানোর কৌশল করা হয়েছে। গতকাল রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরী উত্তর আয়োজিত নগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পীর চরমোনাই আরও বলেন, পাঠ্যবইয়ে যেমন মুসলিম ইতিহাস ও স্বাধীনতা আন্দোলনের বিকৃতি ঘটানো হয়েছে, তেমনি শিশুদের মনে বিকৃত মানসিকতা ঢুকিয়ে দেওয়ার অপচেষ্টা করা হয়েছে। তিনি বলেন, যে দেশে আজানের শব্দে শিশুদের ঘুম ভাঙে এবং ঘরে ফেরে, জুমার দিনে মসজিদে জায়গা হয় না। সে দেশে কোথা থেকে বানর জাত এসে আজকে মুসলমানের ইমান ধ্বংসের পাঁয়তারা করছে। আমরা প্রতিবাদ না করে বসে বসে তা দেখব, এটা হতে পারে না। তিনি বলেন, দেশের মানুষের বাকস্বাধীনতা নেই। ন্যায়ের পথে কথা বলার কোনো অবস্থা নেই। আমরা আজ নিষ্পেষিত।

নিত্যপণ্যের দাম লাগামহীন পাগলা ঘোড়ার মতো ছুটছে। মানুষ না খেয়ে অর্ধাহারে দিনযাপন করছে। এটা সহ্য করা যায় না। সম্মেলনে সভাপতিত্ব করেন দলের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগরী উত্তর সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব প্রকৌশলী আশরাফুল আলম, সহকারী মহাসচিব ও ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম, ঢাকা মহানগরী উত্তরের সহসভাপতি মুহাম্মদ আনোয়ার হোসেন, সেক্রেটারি মাওলানা মো. আরিফুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি মাওলানা মো. নুরুল ইসলাম নাঈম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. মুরাদ হোসেন প্রমুখ।

সর্বশেষ খবর