শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে আবারও মাঠে দুই দল

নিজস্ব প্রতিবেদক

পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে আজ আবারও ঢাকায় মাঠে থাকবে আওয়ামী লীগ-বিএনপি। বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্যের বিরুদ্ধে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ।

বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল, আটা, লবণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও দমন-নিপীড়নের প্রতিবাদে এবং খালেদা জিয়া ও কারাবন্দি নেতা-কর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে আজ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে পৃথক পৃথক পদযাত্রা হবে। এতে কেন্দ্রীয় নেতাসহ মহানগরের নেতারা বক্তৃতা করবেন।

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে পদযাত্রার নামে অস্ত্রের মহড়া, সাধারণ জনগণ ও পুলিশের ওপর হামলার প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগর উত্তর যুবলীগ বিকাল ৩টায় ফার্মগেট এলাকায় এবং ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পৃথক সমাবেশ করবে। এতে কেন্দ্রীয়সহ মহানগর নেতারা বক্তৃতা করবেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে বিকালে রাজধানীর মোহাম্মদপুর আলহাজ মকবুল হোসেন কলেজ মাঠে সমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এতে কেন্দ্রীয় ও মহানগর নেতারা বক্তৃতা করবেন। অন্যদিকে বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল, আটা, লবণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও দমন-নিপীড়নের প্রতিবাদে এবং খালেদা জিয়া ও কারাবন্দি নেতা-কর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে আজ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে পৃথক পৃথক পদযাত্রা হবে। এতে কেন্দ্রীয় নেতাসহ মহানগরের নেতারা বক্তৃতা করবেন। বিএনপি নেতারা জানিয়েছেন, আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচি দিয়ে রাজনীতিতে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে। তারা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে চায় বলে ঢাকা পূর্ব নির্ধারিত কর্মসূচি একদিন এগিয়ে এনেছে। এদিন আওয়ামী লীগও পৃথক সমাবেশ ডেকেছে। আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, তারা পাল্টাপাল্টিতে বিশ্বাসী নয়। কিন্তু বিএনপির কর্মসূচি মানেই আগুন সন্ত্রাস, জনগণের প্রাণহানি। সন্ত্রাস-নাশকতা। সে কারণে জনগণের জানমালের নিরাপত্তা দিতে কর্মসূচি নিয়ে মাঠে থাকছে। কারণ বিএনপি যেন সন্ত্রাস করতে না পারে সে জন্য কর্মসূচি রাখবেন ক্ষমতাসীন দলটির নেতারা।

 

সর্বশেষ খবর