বুধবার, ২২ মার্চ, ২০২৩ ০০:০০ টা

ভোটের অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ভোটের অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাই। এ জন্য জনগণের ভোটের অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

গতকাল বিকালে বরগুনার বেতাগীতে ব্যক্তিগত এক সফরে গিয়ে একটি শিক্ষাপ্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, জনগণের ভোটের নিশ্চয়তা আর তাদের নিজেদের পছন্দমতো জনপ্রতিনিধি নির্বাচিত করার বিষয়টিও নিশ্চিত করতে হবে। তাহলে আমরা একটি গণতান্ত্রিক ব্যবস্থার প্রতিবন্ধকতা পেরিয়ে বড় গণতান্ত্রিক পরিসরে যেতে পারব। ভিত্তিপ্রস্তর স্থাপনকালে শিক্ষার প্রসারের জন্য সমাজের বিত্তবান ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, বেগম খালেদা জিয়া দ্বাদশ শ্রেণি পর্যন্ত নারী শিক্ষা অবৈতনিক করেছিলেন। শিক্ষা ব্যবস্থার উন্নয়নে আমাদের অনেক কাজ করতে হবে, যাতে আমাদের তরুণ প্রজন্ম উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে অবদান রাখতে পারে।

এ জন্য তিনি দেশের বিত্তবান মানুষকে গ্রাম পর্যায়ের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন, এটি আমার ব্যক্তিগত সফর। বাংলাদেশ জিয়া শিশু একাডেমির মহাসচিব এম হুমায়ুন কবীর আমার একজন স্নেহভাজন ব্যক্তি। তিনি অনেক সামাজিক কর্মকাণ্ডে জড়িত। তিনি শিশুদের নিয়ে কাজ করেন। পাশাপাশি প্রত্যন্ত গ্রামাঞ্চলের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে তিনি কলেজ তৈরি করেছেন। মসজিদ তৈরি করেছেন। তাকে অনুপ্রেরণা দিতেই আমি এখানে এসেছি। বরগুনার মির্জাগঞ্জের মরহুম ইয়ার উদ্দিন খলিফার কবর জিয়ারত এবং বাংলাদেশ জিয়া শিশু একাডেমির মহাসচিব এম হুমায়ুন কবীরের মায়ের নামে প্রতিষ্ঠিত নূরজাহান গার্লস স্কুল অ্যান্ড কলেজ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে ব্যক্তিগত সফরে গতকাল বরগুনার বেতাগী উপজেলার মোকামিয়া ইউনিয়নে যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সর্বশেষ খবর