Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০১৯ ১২:৩৪
আপডেট : ২৫ জুন, ২০১৯ ১৪:৫৭

সেই অভিনন্দনের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি সংসদে

অনলাইন ডেস্ক

সেই অভিনন্দনের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি সংসদে
অভিনন্দন বর্তমান

আবার আলোচনায় ভারতীয় বিমান বাহিনীর পাইলট অভিনন্দন বর্তমান। এবার তিনি আলোচনায় উঠে এলেন দেশটির জাতীয় সংসদে। তার গোঁফকে জাতীয় গোঁফ ঘোষণার দাবি উঠেছে ভারতের সংসদে। একই সঙ্গে সাহসিকতার জন্য তাকে পুরস্কৃত করারও দাবি উঠেছে।

সোমবার ভারতীয় পার্লামেন্টের নিম্নকক্ষে এই দাবি জানান লোকসভার কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। খবর ইন্ডিয়া টুডের।

এদিন সংসদে ভাষণ দেয়ার সময় কংগ্রেসের এই নেতা বলেন, উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে পুরস্কৃত করার পাশাপাশি তার গোঁফকে জাতীয় গোঁফ ঘোষণা করা উচিত।

তবে এর প্রতিক্রিয়া জানিয়ে জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ জানান, তার কংগ্রেস শিবিরের বন্ধুদের অভিনন্দন বর্তমানের মতো গোঁফ দেখার অপেক্ষায় থাকলাম।

গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণে ভারতের ৪৪ সেনা নিহত হন। এই হামলার দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহম্মদ। এর পরই প্রতিবেশী দুই দেশের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এ ঘটনার ১২ দিন পর পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের বালাকোটে বিমান হামলা চালায় ভারত। দুই দেশের মধ্যে উত্তেজনা আকাশযুদ্ধে রূপ নেয়। আকাশযুদ্ধে ভারত দুটি যুদ্ধবিমান হারায়। এর একটির পাইলট ছিলেন অভিনন্দন বর্তমান। সেসময় মিগ-২১ যুদ্ধ বিমানটি বিধ্বস্ত হলে পাকিস্তানের হাতে আটক হন তিনি।

দু’দিন আটক থাকার পর ১ মার্চ অভিন্দনকে ভারতের হাতে তুলে দেয় পাকিস্তান। এরপরই অনেকে তাকে বীর উপাধি দিয়ে তার গোঁফের মতো গোঁফ রাখতে শুরু করেন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য