১৬ আগস্ট, ২০১৯ ১৭:১৫

উত্তপ্ত কাশ্মীরে ফের গোলাগুলি, পাকিস্তানি সেনা নিহত

অনলাইন ডেস্ক

উত্তপ্ত কাশ্মীরে ফের গোলাগুলি, পাকিস্তানি সেনা নিহত

ফাইল ছবি

বৃহস্পতিবার থেকেই উত্তপ্ত কাশ্মীর। শুক্রবার সকালে এক পাকিস্তানি সেনা সদস্য নিহত হয়েছেন ভারতীয় সেনার গুলিতে। এই নিয়ে মোট চারজন পাকিস্তানি সেনা নিহত হওয়ার পাওয়া গেছে। পাকিস্তানি সেনার মৃত্যুর খবর স্বীকার করে নিয়েছে পাকিস্তান প্রশাসন। অন্যদিকে পাঁচ সেনা নিহতের বিষয়টি অস্বীকার করেছে ভারত।

বৃহস্পতিবার স্বাধীনতা দিবসের সন্ধ্যায় সীমান্ত সংলগ্ন একাধিক ঘাঁটিতে শেলিং শুরু করে পাকিস্তান সেনা। খোলা হাতে পাকিস্তানকে কড়া ভাষায় জবাব দেয় ভারতীয় সেনা। সীমান্ত সংলগ্ন একাধিক পাকিস্তানি ঘাঁটি লক্ষ্য করে ভারতীয় সেনা প্রত্যাঘাত করে ভারি অস্ত্রে সাহায্যে চলে শেলিং।

পাকিস্তান সেনা বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর ভারতীয় সেনাকে দোষারোপ করে বলেছেন ভারতীয় সেনায় প্রথম অশান্তি শুরু করে। পাকিস্তনি সেনার দাবি ভারতীয় সেনা পাঁচজন নিহত হয়েছেন। তবে ভারতের পক্ষ থেকে এই দাবি উড়িয়ে দেয়া হয়েছে।
 
গত কয়েকদিন ধরে কাশ্মীর ইস্যুতে উত্তপ্ত ভারত এবং পাকিস্তান সীমান্ত। যে কোনও প্ররোচণা রুখে দিতে সেনাবাহিনীকে হাই-অ্যালার্টে রাখা হয়েছে। শুধু তাই নয়, একেবারে খোলা হাতে পাকিস্তানকে জবাব দেয়ার জন্যে নির্দেশও দেয়া হয়েছে। সেই মতো পাকিস্তান সেনাবাহিনীকে যোগ্য জবাব দিতে থাকে ভারত। দু'পক্ষের গোলাগুলিতে উত্তপ্ত ভারত-পাকিস্তান সীমান্ত। যদিও ভারত-পাকিস্তানের মধ্যে চলা গোলাগুলিতে এখনও পর্যন্ত কোনও ক্ষয়-ক্ষতির খবর জানা যায়নি। তবে সীমান্ত সংলগ্ন গ্রামগুলো থেকে সাধারণ মানুষকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। সূত্র: কলকাতা২৪.কম

বিডি প্রতিদিন/১৬ আগস্ট ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর