১৬ ডিসেম্বর, ২০১৯ ১৪:৩০

'বিজয় দিবসের আগে অনশনে শ্রমিকের মৃত্যু গ্রহণযোগ্য নয়'

নাজমুল হুদা, সাভার:

'বিজয় দিবসের আগে অনশনে শ্রমিকের মৃত্যু গ্রহণযোগ্য নয়'

স্বাধীনতার ৪৮তম বার্ষিকীতে এসে আন্দোলন করে শ্রমিকরা অনশন করে মারা যাবে এটা রাষ্ট্রের জন্য গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

সোমবার (১৬ ডিসেম্বর) সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

মেনন বলেন, দেশ স্বাধীন হওয়ার আগে ও পরে বঙ্গবন্ধু তার বক্তব্যে বারবার পাট শিল্পের কথা বলেছেন। পাকিস্তানের বিরুদ্ধে আন্দোলনে তিনি বলতেন পাটের টাকায় ইসলামাবাদ গড়ে উঠেছে। কিন্ত দেশ স্বাধীন হওয়ার ৪৮ বছর পর পাট শ্রমিকদের আন্দোলন করতে হচ্ছে। এটা মোটেই গ্রহণযোগ্য বিষয় নয়।

তিনি বলেন, সরকার পাটের বিষয়ে আন্তরিক। তবে আমলা ও পুঁজিপতিদের কারণেই শ্রমিকদের স্বার্থ উদ্ধার হচ্ছে না। তবে শ্রমিকদের স্বার্থ রাষ্ট্রীয় স্বার্থেই দেখতে হবে। 

এসময় দৈনিক সংগ্রাম পত্রিকায় কাদের মোল্লাকে 'শহীদ' লেখার বিষয়ে তিনি বলেন, সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল হাসান বিশাল হেডিং দিয়ে একসময় আমার (মেনন) ফাঁসির দাবি জানিয়েছিলো। সেসময় আমি মামলা করেছিলাম। তার ৩ মাস সাজাও হয়েছিলো। এবার সেই লোকই এমন ধৃষ্টতা দেখিয়েছে, এটা নিঃসন্দেহে রাষ্ট্রদ্রোহীতা। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর