শিরোনাম
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০২০ ০৬:৪৪
আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০২০ ০৬:৪৮

জাপানের ক্রুজ শিপে যুক্তরাষ্ট্রের ৪০ জন করোনাভাইরাসে আক্রান্ত

অনলাইন ডেস্ক

জাপানের ক্রুজ শিপে যুক্তরাষ্ট্রের ৪০ জন করোনাভাইরাসে আক্রান্ত

করোনা ভাইরাস সংক্রমণের সন্দেহে জাপানের একটি পৃথক ক্রুজ শিপে কমপক্ষে ৪০ জন মার্কিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। পাশাপাশি এও জানানো হয় যে তাদের দেশে ফেরানো হবে না।

ন্যাশানাল ইন্সটিটিউট ফর হেলথের উচ্চপদস্থ কর্মকর্তা জানিয়েছেন, ডায়মন্ড প্রিন্সেসে মোট যাত্রীদের মধ্যে ৪০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আমেরিকার রোগ প্রতিরোধ এবং নিয়ন্ত্রণ কেন্দ্র শনিবার জানিয়েছিল, ডায়মন্ড প্রিন্সেস ক্রুজ শিপের ৪০০ জন আমেরিকানকে উদ্ধার করে দেশে ফেরানো হবে যেখানে তাদের ১৪ দিন আলাদাভাবে থাকতে হবে।

তবে রবিবার স্পষ্ট জানিয়ে দেয়া হয়, যারা এরইমধ্যে সংক্রমণের শিকার হয়েছে তাদের দেশে ফেরানো হবে না। যে ৪০ জনের সংক্রমণ হয়েছে তাদের কোথাও নিয়ে যাওয়া হবে না, আপাতত তারা জাপানের হাসপাতালে চিকিৎসাধীন থাকবেন বলেই জানা গেছে।

যে যাত্রীদের সংক্রমণ হয়েছে তাদের অবস্থা জানতে চাওয়া হলে স্পষ্ট জানানো হয়, এই বিষয়টি মানুষের উপর নির্ভর করে।

উদাহরণ তুলে তিনি বলেন, হতে পারে অল্প সিম্পটম খুব অল্প তবে তা হলেও অন্য আরেকজনের কাছে তা পৌঁছে যাওয়ার প্রবল সম্ভাবনা থেকে যাচ্ছে।

করোনা আতঙ্কে অন্যান্য দেশের মত আমেরিকাও সাময়িকভাবে পর্যটনে নিষেধাজ্ঞা জারি করেছে। যারা চিনে গিয়েছিলেন সেখান থেকে এই সময়ে দেশে ঢুকতে দেবে না আমেরিকা। সূত্র: এনডিটিভি, কলকাতা২৪

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য