শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ২২:১৮
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ২২:২৪

যে কারণে এবারও কোনো দফতর নিলেন না কেজরিওয়াল

অনলাইন ডেস্ক

যে কারণে এবারও কোনো দফতর নিলেন না কেজরিওয়াল

তৃতীয়বার দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল, তবে এবারও কোনো দফতরের দায়িত্ব নিজের হাতে নিলেন না দিল্লির মুখ্যমন্ত্রী। কোনো দফতর ছাড়াই মুখ্যমন্ত্রী পদে থাকবেন তিনি, যেমনটা ছিলেন ২০১৫ সালে।

২০১৭ সালে তিনি পানি দফতরের দায়িত্ব নিলেও এবার নিলেন না, সেবার প্রত্যেক বাড়িতে সস্তায় পানি পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল আম আদমি পার্টি। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকের পর দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, অনেক মানুষই আমায় জিজ্ঞেস করছেন, কেন আমি কোনো দফতর নিজের হাতে নিচ্ছি না। কারণটা হল আমার প্রথম এবং শেষপর্যন্ত পুরো প্রতিশ্রুতিই দিল্লিবাসীকে নিয়ে। তারা আমায় অনেক সুযোগ দিয়েছেন এবং সেই দায়িত্ব আমায় ঠিকভাবে পালন করতে হবে, সেই জন্য আমি কোনো দফতর নিজের হাতে নেইনি।

মুখ্যমন্ত্রী বলেন, এর ফলে আমি প্রত্যেকটি দফতরের ওপর এবং পুরো সরকারের ওপর নজর রাখতে পারব। যদি একটা দফতরে ব্যস্ত হয়ে পড়ি, তাহলে বাকি কাজগুলো ব্যাহত হবে।

দিল্লিতে একসঙ্গে কাজ করা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে আলোচনা হয়েছে বলে জানান অরবিন্দ কেজরিওয়াল। 

দিল্লি নির্বাচনে দু'শিবিরের তরফে ব্যাপক প্রচার এবং একে অন্যকে তোপ দাগার পর। এই প্রথম দুই নেতার সাক্ষাৎ, বিজেপি ও অমিত শাহের বিরুদ্ধে ঘৃণার বাক্য ছড়িয়ে ভোটারদের মেরুকরণের অভিযোগ তুলেছিল আপ। সূত্র: এনডিটিভি। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর