২৮ মে, ২০২০ ১০:১২

যে কারণে সোশ্যাল মিডিয়া বন্ধের হুমকি ট্রাম্পের

অনলাইন ডেস্ক

যে কারণে সোশ্যাল মিডিয়া বন্ধের হুমকি ট্রাম্পের

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চাইছেন, সোশ্যাল মিডিয়া প্লাটফর্মকে কঠোরভাবে নিয়ন্ত্রণ করবেন অথবা সেগুলো বন্ধ করে দেবেন। মার্কিন প্রেসিডেন্টের অ্যাজেন্ডাকে সমর্থন করে না এমন সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছেন ট্রাম্প। হঠাৎ ট্রাম্প প্রশাসনের এ ধরনের হুমকিতে সামাজিক যোগাযোগের মাধ্যমেগুলোর কর্তা ব্যক্তিরা বাকহীন হয়ে গেছেন। 

ডোনাল্ড ট্রাম্প গত বুধবার টুইট করেন, রিপাবলিকানরা মনে করে, সোশ্যাল মিডিয়া রক্ষণশীলদের কণ্ঠ একেবারে স্তব্ধ করে দেয়। আমরা তাদের (সোশ্যাল মিডিয়া) কঠোরভাবে নিয়ন্ত্রণ করবো অথবা বন্ধ করে দেবো, যে কোনো কিছু ঘটার আগেই। আমরা জানি ২০১৬ সালে তারা কী ধরনের পদক্ষেপ নিয়ে সফল হয়নি। আমরা পুনরায় সে চেষ্টা করার সুযোগ দেবো না।

এর আগে চলতি বছরের শুরুতে সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রশংসা করে রেডিও টক শোর উপস্থাপক রাশ লিমবাউকে ট্রাম্প বলেছেন, টুইটারের মতো প্ল্যাটফর্ম না থাকলে নির্বাচনে তিনি হেরে যেতেন। তিনি পেশাদার সংবাদমাধ্যমের চেয়ে টুইটারকে বেশি প্রাধান্য দেন। কারণ, তিনি গণমাধ্যমকে একপেশে বলে মনে করেন। ট্রাম্প বলেন, সোশ্যাল মিডিয়া না থাকলে প্রকৃত সত্য বিষয়টি তিনি বের করে আনতে পারতেন না।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর