শিরোনাম
প্রকাশ : ৫ আগস্ট, ২০২১ ০৫:১৫
আপডেট : ৫ আগস্ট, ২০২১ ১১:১৭
প্রিন্ট করুন printer

‘সীমিত পরিসরে’ ওবামার জন্মদিনের অনুষ্ঠান

অনলাইন ডেস্ক

‘সীমিত পরিসরে’ ওবামার জন্মদিনের অনুষ্ঠান
বারাক ওবামা। ফাইল ছবি
Google News

ষাট বছরে পা দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। এ উপলক্ষে ম্যাসাচুসেটসের মার্থার ভাইনইয়ার্ডে ধুমধাম করে জন্মদিন উদযাপনের পরিকল্পনা ছিল তার। কিন্তু যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের প্রকোপ ফের বেড়ে পাওয়ায় কাটছাঁট করা হয়েছে সেই আয়োজন। সপ্তাহের শেষভাগে একেবারে সীমিত পরিসরে আয়োজন করা হবে ওবামার জন্মদিনের অনুষ্ঠান। এতে উপস্থিত থাকবেন শুধু ঘনিষ্ঠ বন্ধু ও পরিবারের সদস্যরা।

ওবামার মুখপাত্র জানিয়েছেন, সরকারি স্বাস্থ্যবিধি মেনে আগামী শনিবার বড় পরিসরে জন্মদিন উদযাপনের কথা ছিল সাবেক প্রেসিডেন্টের। আর এই পরিকল্পনা হয়েছিল কয়েক মাস আগেই। তবে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এখন ছোট পরিসরে অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নিয়েছেন ওবামা দম্পতি।

বিবিসির খবর অনুসারে, ওবামার জন্মদিনের অনুষ্ঠান উপলক্ষে শত শত মানুষকে আমন্ত্রণ জানানো হয়েছিল। অভিনেতা জর্জ ক্লুনি, চলচ্চিত্র পরিচালক স্টিভেন স্পিলবার্গ, জনপ্রিয় টেলিভিশন উপস্থাপক অপরাহ উইনফ্রের মতো খ্যাতিমান ব্যাক্তিরাও আমন্ত্রণ পেয়েছিলেন।

তবে করোনাভাইরাসের তাণ্ডবের মুখে বড় অনুষ্ঠান আয়োজন নিয়ে ব্যাপক সমালোচনা চলছিল। অবশ্য অনুষ্ঠানে যোগ দেয়ার আগে সবাইকে করোনা টেস্ট ও ভ্যাকসিন নিতে উৎসাহিত করেছিলেন বারাক ওবামা।

সাবেক প্রেসিডেন্টের জন্মদিনের অনুষ্ঠান সম্পর্কে জানতে চাইলে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সেখানে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন। তবে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন অনুষ্ঠানে যোগ দিতে অপারগতা প্রকাশ করেছেন।

 বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর