২৬ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৫৮
৯০ হাজার ভারী গাড়ি চালকের অভাব

ট্রাকচালক-পোলট্রিকর্মী সংকট যুক্তরাজ্যে, ১০৫০০ জন পাচ্ছেন জরুরি ভিসা

অনলাইন ডেস্ক

ট্রাকচালক-পোলট্রিকর্মী সংকট যুক্তরাজ্যে, ১০৫০০ জন পাচ্ছেন জরুরি ভিসা

ট্রাকচালক-পোলট্রিকর্মী সংকট যুক্তরাজ্যে, ১০৫০০ জন পাচ্ছেন জরুরি ভিসা

ভারী ট্রাকচালক সংকটে ভুগছে যুক্তরাজ্য। চালকের অভাবে দেশজুড়ে খুচরা বিক্রেতাদের কাছে নিত্যপণ্য পৌঁছানো যাচ্ছে না। এমনকি পেট্রল পাম্পগুলোয় পর্যাপ্ত তেলও সরবরাহ করা যাচ্ছে না। সেইসঙ্গে পোলট্রি কর্মীর অভাবও দেখা দিয়েছে।

যুক্তরাজ্যের রোড হাউলেজ অ্যাসোসিয়েশন (আরএইচএ) বলেছে, যুক্তরাজ্যে ৯০ হাজার ভারী গাড়ি চালকের অভাব। ব্রেক্সিট এবং করোনা মহামারির কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

এমন অবস্থায় দেশটিতে ১০ হাজার ৫০০ জন ভারী ট্রাকচালক ও পোলট্রি কর্মী নেওয়া হবে। এ জন্য জরুরি ভিত্তিতে অস্থায়ী ভিসা দিতে যাচ্ছে দেশটি।

খুচরা বিক্রেতারা সতর্ক করে বলেছেন, চালকের ঘাটতি দূর করা না গেলে ক্রিসমাস উৎসবে কেনাকাটার আগে বড় সমস্যা দেখা দেবে। তবে দেশটির সরকার ঘাটতি মেটাতে ৫ হাজার ভারী ট্রাকচালককে জরুরি ভিত্তিতে ভিসা দিচ্ছে। এটা অস্থায়ীভাবে করা হচ্ছে। একইসঙ্গে সাড়ে ৫ হাজার পোলট্রি কর্মীও নেওয়া হবে বিদেশ থেকে।

ব্রিটিশ রিটেইল কনসোর্টিয়ামের খাদ্য ও স্থায়িত্ববিষয়ক পরিচালক অ্যান্ড্রু অপি বলেন, ৫ হাজার চালকের ভিসার সীমা বর্তমান ঘাটতি দূর করতে খুব কম। শুধু সুপার মার্কেটগুলোর ব্যবসার জন্য কমপক্ষে ১৫ হাজার ভারী ট্রাকচালক লাগবে। 

সূত্র : রয়টার্স, বিবিসি 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর