৪ সেপ্টেম্বর, ২০২২ ১৩:৩৩

বিমান চুরি করে আকাশে উড়াল, জ্বালানি তেল ফুরিয়ে যাওয়ায় বিপত্তি

অনলাইন ডেস্ক

বিমান চুরি করে আকাশে উড়াল, জ্বালানি তেল ফুরিয়ে যাওয়ায় বিপত্তি

টুইটারে শেয়ার করা ঘটনার ভিডিও থেকে নেওয়া ছবি

যুক্তরাষ্ট্রের মিসিসিপির উত্তর-পূর্বাঞ্চলীয় একটি শহরে বিমান চুরি করে আকাশে উড়াল দিয়েছিলেন এক পাইলট। এমনকি চুরি করা ওই বিমান নিয়ে ওয়ালমার্ট স্টোরে ‘ইচ্ছাকৃতভাবে বিধ্বস্ত’ করার হুমকিও দেন তিনি। কিন্তু জ্বালানি তেল (জেট ফুয়েল) ফুরিয়ে যাওয়ায় মাঠেই ওই বিমান অবতরণ করান অভিযুক্ত পাইলট।

তবে এর আগে বিমানটি আকাশে ছিল টানা কয়েক ঘণ্টা। অবতরণের পরপরই পাইলটকে গ্রেফতার করা হয়। শনিবার এক প্রতিবেদনে এই তথ্য জানায় ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে,  অভিযুক্ত ওই পাইলট ওয়ালমার্টের ওপরই বিমান বিধ্বস্ত করার হুমকি দেন। কিন্তু সেই হুমকি আর সত্যি হয়নি। তার আগেই ফুরিয়ে যায় বিমানের জ্বালানি। বাধ্য হয়ে একটি মাঠে বিমান অবতরণ করাতেই হাতেনাতে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

স্থানীয় সংবাদমাধ্যমে বলা হয়, শনিবার স্থানীয় সময় ভোর ৫টার দিকে মিসিসিপির তুপেলো বিমানবন্দর থেকে ৯ আসনের একটি মিান চুরি করেন এক যুবক। এরপর তিনি গোটা শহরের ওপরে বিমান নিয়ে ঘুরপাক করতে থাকেন। একপর্যায়ে ওই পাইলট ওয়ালমার্টের ওপর ইচ্ছা করে বিমান বিধ্বস্ত করার হুমকি দেন। এরপরই পুলিশ সতর্কতা জারি করে এবং ওয়ালমার্ট-সহ তুপেলোর একাধিক দোকান খালি করে দেওয়া হয়। আশপাশের বাড়ি থেকেও স্থানীয় বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়।

তবে আকাশে থাকা অবস্থায়ই ওই পাইলটের সঙ্গে সরাসরি রেডিওর মাধ্যমে যোগাযোগ করে পুলিশ। তাকে হামলা চালাতে নিষেধ করা হয়। কিন্তু নিজের জেদই ধরে রেখেছিলেন অভিযুক্ত ওই যুবক। তবে বাধ সাধে সঙ্গে থাকা বিমানটিই। জ্বালানি ফুরিয়ে যাওয়ায় তাকে একটি ফাঁকা মাঠে বিমান ল্যান্ড করাতে হয়।  

ওই যুবক তুপেলো রিজিওনাল বিমানবন্দরেরই কর্মী। প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে- ব্যক্তিগত শত্রুতার কারণেই ওই যুবক হামলা চালানোর চেষ্টা করেছিলেন। বিমানবন্দর কর্তৃপক্ষের বিরুদ্ধেও গাফিলতির অভিযোগ আনা হয়েছে।

অভিযুক্ত ওই ব্যক্তির নাম কোরি ওয়েন প্যাটারসন বলে জানিয়েছে পুলিশ। তিনি তুপেলো রিজিওনাল বিমানবন্দরের কর্মী হলেও পাইলট হিসেবে তার কোনো লাইসেন্স নেই বলে পুলিশের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।

সূত্র : এনডিটিভি, বিবিসি 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর