শিরোনাম
সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

রাশিয়ায় বিমান বিধ্বস্ত ৭১ আরোহী নিহত

রাশিয়ায় বিমান বিধ্বস্ত ৭১ আরোহী নিহত

৭১ জন আরোহী নিয়ে রাশিয়ার একটি যাত্রীবাহী বিমান ‘বিধ্বস্ত’ হয়েছে। আরোহীদের মধ্যে ৬৫ জন যাত্রী এবং ৬ জন ক্রু। তাদের সবাই নিহত হয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। বিমানটি মস্কো থেকে কাজাখস্তানের সীমান্তবর্তী ওরস্ক শহরে যাচ্ছিল। গতকাল বিকালে মস্কোর দমোদিদভো বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই এটি রাডার থেকে হারিয়ে যায়।

রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, আঞ্চলিক রুটে চলাচলকারী দ্য সারটভ এয়ারলাইনসের এএন-১৪৮ বিমানটি আকাশে ওড়ার ৫ মিনিট পর থেকে প্রতিমিনিটে এক হাজার ফুট করে নিচে নামতে থাকে। কিছুক্ষণ পরে বিমানটির সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে তারা। এটি মস্কো অঞ্চলের রামেনস্কি জেলায় বিধ্বস্ত হয়েছে। তাস’র খবরে বলা হয়েছে, বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে। কোনো জীবিত আরোহীকে পাওয়া যায়নি। রাশিয়া টুডে জানিয়েছে, দেশটির জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয়ের (এমারকম) পক্ষ থেকে বিধ্বস্ত হওয়া বিমানটির ধ্বংসাবশেষ থেকে দুটি মরদেহ পাওয়ার কথা নিশ্চিত করা হয়েছে।

বিমানটির যাত্রী ও ক্রুর সংখ্যা নিশ্চিত করেছে রাশিয়ার ফেডারেল এয়ার ট্রান্সপোর্ট এজেন্সি (রজাভিয়াতসা)। বিমান চলাচল নিয়ন্ত্রণকারী সংস্থাটি নিশ্চিত করেছে, উড্ডয়নের কয়েক মিনিটের মধ্যেই বিমানটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। তাত্ক্ষণিকভাবে বিমান বিধ্বস্ত হওয়ার কারণ জানা যায়নি। রাশিয়ার পরিবহন মন্ত্রণালয় সম্ভাব্য বেশ কয়েকটি কারণ খতিয়ে দেখছে। এর মধ্যে আবহাওয়া পরিস্থিতি ও পাইলটের ভুলও থাকতে পারে বলে জানিয়েছে রুশ বার্তা সংস্থা ইন্টারফেক্স। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বিবিসি,আলজাজিরা।

সর্বশেষ খবর