মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

কুয়েত সরকারের পদত্যাগ

কুয়েত সরকারের পদত্যাগ

আইনপ্রণেতাদের সঙ্গে বিরোধের জেরে পদত্যাগ করেছে কুয়েত সরকার। গতকাল দেশটির আমির শেখ নওয়াফ আল-আহমাদের কাছে পদত্যাগপত্র জমা দেন প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল-খালিদ আল-সাবাহ। স্থানীয় সংবাদমাধ্যম দৈনিক আল কাবাস ও আল রায়ের বরাতে এক প্রতিবেদনে জানিয়েছে মিডল ইস্ট মনিটর।

খবরে বলা হয়েছে, নির্বাচিত সংসদের প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল-খালিদ আল-সাবাহকে প্রশ্ন করা নিয়ে বিপক্ষ আইনপ্রণেতাদের সঙ্গে সরকারের দীর্ঘদিন ধরে সংকট চলছে। এর মধ্যেই কভিড-১৯ মোকাবিলা, দুর্নীতিসহ বেশ কিছু ইস্যুতে প্রধানমন্ত্রীকে জবাবদিহির জন্য চাপ দেন বিরোধীদলীয় আইনপ্রণেতারা। এরই পরিপ্রেক্ষিতে পদত্যাগপত্র জমা দেয় বর্তমান সরকার। তবে আমির পদত্যাগপত্র গ্রহণ করেছেন কিনা এখনো জানা যায়নি। রয়টার্স জানিয়েছে, বিরোধী আইনপ্রণেতাদের সঙ্গে সৃষ্ট অচলাবস্থার কারণে এ নিয়ে দ্বিতীয়বারের মতো পদত্যাগ করল আল-সাবাহ নেতৃত্বাধীন সরকার।

এর আগে জানুয়ারিতে মন্ত্রিসভার সদস্যদের পদত্যাগের পরিপ্রেক্ষিতে পার্লামেন্ট কার্যত অচল হয়ে পড়ে। পরে প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল খালিদ আল সাবাহকে পুনর্নিয়োগ দিয়েছেন দেশটির আমির। পদত্যাগের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রয়েছে   আমিরের। তিনি এ পদত্যাগপত্র গ্রহণ করবেন কি না তৎক্ষণাৎ পরিষ্কার হওয়া যায়নি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর