রবিবার, ২৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা
নিরাপত্তায় ঝুঁকি বিবেচনা

ইমরান খানকে লংমার্চ পেছাতে বলল সরকার

ইমরান খানকে লংমার্চ পেছাতে বলল সরকার

বেশ কিছুদিন ধরে পাকিস্তানের রাজনীতিতে অস্থিরতা চলছে। দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের লংমার্চ রাওয়ালপিন্ডি থেকে রাজধানী ইসলামাবাদ অভিমুখে যাত্রা শুরু পিছিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। জঙ্গি গোষ্ঠীগুলো থেকে ইমরানের লংমার্চে হামলা হওয়ার হুমকি আছে উল্লেখ করে শুক্রবার সানাউল্লাহ বলেন, তাঁর (ইমরান) উচিত এ বিক্ষোভ পদযাত্রা পিছিয়ে দেওয়া।

এ মাসের শুরুর দিকে লংমার্চ চলাকালে পাঞ্জাবের ওয়াজিরাবাদে গুলি হামলা থেকে প্রাণে বেঁচে যাওয়ার পর ইমরান খান বলেছিলেন, তিনি আবার ২৬ নভেম্বর এ বিক্ষোভযাত্রা শুরু করবেন। তবে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী সানাউল্লাহ বলছেন, ইমরান খানের জীবনের নিরাপত্তায় ঝুঁকি আছে। গতকাল ইমরানের নেতৃত্বে লংমার্চ যাত্রা শুরু করার জন্য সমর্থকরা রাওয়ালপিন্ডিতে সমবেত হচ্ছেন বলে জানিয়েছে পাকিস্তানের দৈনিক ডন। এ প্রস্তুতি চলার মধ্যে   স্বরাষ্ট্রমন্ত্রী সানাউল্লাহ এক টুইটে বলেছেন, ‘পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমাবেশে সম্ভাব্য হামলার হুমকি নিয়ে নিরাপত্তা সংস্থাগুলোর রেড অ্যালার্ট ইস্যুর পরিপ্রেক্ষিতে আমরা একটি নির্দেশনা জারি করেছি।

ইমরানের উচিত তাঁর পরিকল্পনা পিছিয়ে দেওয়া। কারণ রাষ্ট্রবিরোধী শক্তি এ সুযোগ কাজে লাগিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে।’ তবে এ হামলার আশঙ্কা এবং সন্ত্রাসী হামলার হুমকি থাকার সতর্কবার্তা নিয়ে ইমরান খানকে জিজ্ঞাসা করা হলে সাংবাদিকদের এই সাবেক প্রধানমন্ত্রী বলেন, তিনি সতর্ক রয়েছেন। ইমরান বলেন, ‘নিশানা আমি, জনগণ নয়। বোমা হামলা হওয়ার মতো কিছু ঘটবে না। তারা আমাকে নিশানা করতে চায়। সুতরাং আমি পূর্বসতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছি ইনশা আল্লাহ। আমি উদ্বিগ্ন নই।’

সর্বশেষ খবর