শনিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ভয় না পেয়ে কাজ করে যাবে বিবিসি

ভয় না পেয়ে কাজ করে যাবে বিবিসি

ভারতের দিল্লি আর মুম্বাইতে বিবিসির দফতরে আয়কর বিভাগের ‘সার্ভে’ বা ‘জরিপ’ বৃহস্পতিবার রাতে শেষ হয়েছে। মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া ওই ‘সার্ভে’ বৃহস্পতিবার রাত প্রায় ১০টা নাগাদ শেষ হয়।

বিবিসির প্রেস অফিস জানিয়েছে, আয়কর বিভাগের কর্মকর্তারা আমাদের দিল্লি আর মুম্বাইয়ে দফতর থেকে বেরিয়ে গেছেন। আমরা আয়কর দফতরের কর্মকর্তাদের সবরকম সহযোগিতা করব আর আশা করব যে এই বিষয়টার দ্রুত নিষ্পত্তি হবে। ‘পাশাপাশি ভয় ও পক্ষপাতিত্ব ছাড়াই সাংবাদিকতা করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছে ব্রিটিশ এই গণমাধ্যম। ‘বিবিসি নিউজ প্রেস টিম’ নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে ওই বিবৃতি দেয় বিবিসি। টুইটে ব্রিটিশ গণমাধ্যমটি বলে, বিবিসি বিশ্বস্ত ও স্বাধীন সংবাদমাধ্যম এবং সবসময় সাংবাদিক ও কর্মীদের সঙ্গে রয়েছে। দীর্ঘ সময় ধরে তাদের জেরার মুখোমুখি হতে হয়েছে। সাংবাদিকদের কথা সবার আগে বিবেচনা করে বিবিসি। তারা সরকারি কর্মকর্তাদেরও সহযোগিতা করে যাবে। বিবিসির আশা, সবকিছু দ্রুত সব মীমাংসা হয়ে যাবে।

সাম্প্রতিক সময়ে বিবিসি নিয়ে ভারতের রাজনীতিতে প্রবল আলোচনা চলছে। দেশটির বিরোধী রাজনৈতিক দলগুলো এবং মিডিয়া বিশ্লেষকদের একাংশ অভিযোগ করেছে যে, ২০০২ সালের গুজরাট দাঙ্গা নিয়ে বিবিসি দুই পর্বের একটি তথ্যচিত্র করার পরেই আয়কর বিভাগের এই অভিযান চালানো আসলে সরকারের একটি প্রতিহিংসামূলক পদক্ষেপ। যদিও ওই তথ্যচিত্রটি প্রস্তুত করার ব্যাপারে বিবিসির ভারতীয় কর্মীরা জড়িত ছিলেন না আর বিবিসি সেটি বৃটেনের বাইরে প্রকাশও করেনি।

সর্বশেষ খবর