Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৩ মে, ২০১৯ ১৬:৫৪
আপডেট : ৩ মে, ২০১৯ ১৮:৩৮

ঘূর্ণিঝড় ফণী সন্ধ্যায় কলকাতায় আছড়ে পড়ার আশঙ্কা

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় ফণী সন্ধ্যায় কলকাতায় আছড়ে পড়ার আশঙ্কা

কথা ছিল ভারতের ওড়িশা উপকূলে শুক্রবার বেলা সাড়ে এগারোটার দিকে আঘাত হানবে ফণী। কিন্তু গতি বাড়িয়ে শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে ওড়িশা উপকূলে পৌঁছে যায় ফণী। তখন থেকে দিঘা, মন্দারমণি-সহ রাজ্যে বিভিন্ন প্রান্তে ঝড়-বৃষ্টি শুরু হয়। বৃষ্টি নামে কলকাতায়ও। ঘূর্ণিঝড়টি আজ সন্ধ্যার দিকে কলকাতায় আছড়ে পড়ার আশঙ্কা করছেন দেশটির আবহাওয়াবিদরা। 

আলিপুর আবহাওয়া দপ্তরের কর্মকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, কলকাতা থেকে আপাতত ৩৭০ কিমি দূরে রয়েছে ফণী। সমতলে ঢোকার পর থেকেই দ্রুত শক্তি হারাচ্ছে ফণী। কলকাতায় যখন আসবে তখন ৯০-১০০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। পুরীতে এই গতিবেগ ছিল প্রায় ২০০ কিলোমিটার। 

এদিকে কলকাতায় সন্ধ্যায় ঝড়ের আশঙ্কায় দুপুরেই অধিকাংশ অফিস ছুটি দিয়ে দেওয়া হয়। ফণীর ‘এয়ার স্ট্রাইক’ সন্ধ্যার পরই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়ের দাপট বাড়তে শুরু করবে বলে আবহাওয়া দপ্তর জানিয়েছে। 

পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের তিন নির্বাচনী সভা বাতিল করে দিয়েছেন। খড়গপুরে কন্ট্রোল রুম খুলে গোটা পরিস্থিতি নজরদারি শুরু করেছেন তিনি। কুইক রেসপন্স টিম ও বিপর্যয় মোকাবিলা দলকে প্রস্তুত রাখা হয়েছে। 

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর সেভেন।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য