Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২ অক্টোবর, ২০১৯ ১০:২৭
আপডেট : ২ অক্টোবর, ২০১৯ ১৩:১৭

ভারত থেকে দেশে ফিরতে গিয়ে ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখে বাংলাদেশি তরুণী

দীপক দেবনাথ, কলকাতা

ভারত থেকে দেশে ফিরতে গিয়ে ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখে বাংলাদেশি তরুণী
গণধর্ষণের শিকার সেই বাংলাদেশি তরুণী

ভারত থেকে দেশে ফেরার পথে ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখে এক বাংলাদেশি তরুণী। কাজের খোঁজে মাস খানেক আগে বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর চব্বিশ পরগণ জেলায়  গিয়েছিলেন ওই তরুণী। সেখান থেকে তিনি চলে যান গুজরাটের সুরাটে। সুরাটে কাজ দেওয়ার নাম করে তাকে নিষিদ্ধ পল্লীতে প্রেরণ করা হয় বলে অভিযোগ। এরপরে সেখান থেকে পালিয়ে বাংলাদেশে চলে যাওয়ার উদ্দেশ্যে ট্রেনে করে পেট্রাপোল নরহরিপুর এলাকায় চলে আসেন তিনি। 

এদিকে, ভারত থেকে বাংলাদেশে পৌঁছে দেওয়ার নাম করে ওই তরুণীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। দুইদিন আগে ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার পেট্রাপোল সীমান্ত এলাকায়। বুধবার রাতে বিষয়টি জানার পর পেট্রাপোল থানার পুলিশ এসে ওই তরুণীকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। পরে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। অভিযুক্ত দুই ভারতীয় নাগরিক এখনো অধরা। 
                                                                   
জানা গেছে, বাংলাদেশের যশোর জেলার নপাড়া মির্জাপুরের বাসিন্দা ওই তরুণী বাবা বিয়ে করে অন্যত্র চলে যায়, পরিবারের আর্থিক অবস্থাও ততটা ভালো নয়। তাই পরিবারের আর্থিক সচ্ছলতা ফেরাতে কাজের লোভে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে পাড়ি দিতে দ্বিতীয়বার ভাবেননি তিনি।  
প্রায় এক মাস আগে বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে আসেন ওই তরুণী। গুজরাটের সুরাটে কাজ দেওয়া হবে বলেও তাকে নিষিদ্ধ পল্লীতে প্রেরণ করা হয় বলে অভিযোগ। এরপরে সেখান থেকে পালিয়ে বাংলাদেশে চলে যাওয়ার উদ্দেশ্যে ট্রেনে করে পেট্রাপোল নরহরিপুর এলাকায় চলে আসেন তিনি। সেখানে স্থানীয় দুই দালালের সাথে আলাপ হয় তার। ওই দালাল-ই তাকে ভারত থেকে বাংলাদেশে পৌঁছে দেবে বলে আশ্বাস দেয়। যদিও দুই দালাল মিলে ওই তরুণীকে গত দুইদিনে দুইবার ধর্ষণ করে বলে অভিযোগ। এরপর স্থানীয় এক ব্যক্তির সহায়তায় তরুণীকে উদ্ধার করে পেট্রাপোল থানার পুলিশ। পরে তাকে আটক করে তদন্ত শুরু করেছে। দুই অভিযুক্ত এখনো অধরা। 

তবে দুই অভিযুক্তকে ধরার জন্য অভিযান শুরু করেছে পুলিশ। এদিকে অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে ওই তরুণীর বিরুদ্ধে ১৪ ফরেনার্স আইনে মামলা করা হয়েছে বলেও পুলিশ সূত্রে খবর।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য