২৭ আগস্ট, ২০২১ ১৯:১৮
অধ্যাপকের বিরুদ্ধে অভিযোগ দায়ের

মমতাকে খুনের হুমকি

দীপক দেবনাথ, কলকাতা

মমতাকে খুনের হুমকি

মমতা ব্যানার্জি। ফাইল ছবি

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী ও ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের প্রধান মমতা ব্যানার্জিকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠল কলকাতা বিশ্ববিদ্যালয়ের জুলজি বিভাগের এক অধ্যাপকের বিরুদ্ধে। ইতোমধ্যেই কলকাতা পুলিশের সদর কার্যালয় লালবাজারে অরিন্দম ভট্টাচার্য নামে অভিযুক্ত ওই অধ্যাপকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। নিজের ফেসবুক পেজে একাধিক বিতর্কিত পোস্ট ও কমেন্টের মাধ্যমে মুখ্যমন্ত্রীর খুনের হুমকি দেন তিনি।

ফেসবুকে অরিন্দম লেখেন ‘এখনো হত্যা করতে চাই..পা চাটা কুত্তা আমি নই..আমি অশিক্ষিত বিরোধী।’ এরপর তিনি লেখেন ‘তোমার জ্ঞান শুনবো না। আমার বউয়ের চাকরি নেই। ওই বদমাসি করো না।’

অভিযোগ, নির্বাচনের আগেও এমন বেশকিছু বিতর্কিত পোস্ট করেছিলেন অরিন্দম ভট্টাচার্য। সম্প্রতি ফের একবার বিতর্কিত পোস্ট করতেই ওই অধ্যাপকের বিরুদ্ধে লালবাজারের সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ করেন কলকাতার বাসিন্দা তমাল দত্ত নামের এক গবেষক।

অভিযোগপত্রে তমাল লেখেন ‘গত ২৬ আগস্ট দুপুর ২টার দিকে ফেসবুক সার্চ করতে গিয়েই বিতর্কিত বিষয়টি তার নজরে আসে। ২৫ আগস্ট অরিন্দম ভট্টাচার্য নামে জুলজি বিভাগের এক অধ্যাপকের ফেসবুক পেজে ওই বিতর্কিত মন্তব্যটি আমি দেখতে পাই। যেখানে অরিন্দম আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রীকে খুনের ইচ্ছা প্রকাশ করেছেন। এ ধরনের মন্তব্য আমাকে ব্যক্তিগতভাবে খুব আতঙ্কিত করে তুলেছে এবং মমতা ব্যানার্জির নিরাপত্তা নিয়েও আমি গভীরভাবে উদ্বিগ্ন।’

পুলিশ প্রশাসনের কাছে তার আর্জি ‘তারা যেন দ্রুততার সঙ্গে বিষয়টি গুরত্বসহকারে দেখেন।’ তবে বিষয়টি নিয়ে অভিযোগকারী অধ্যাপক বা তৃণমূলের তরফে এখনো কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর