২৬ নভেম্বর, ২০২১ ২২:১৩

তেলের দাম বৃদ্ধিতে মোটরসাইকেল বেচে ঘোড়া কিনলেন যুবক

অনলাইন ডেস্ক

তেলের দাম বৃদ্ধিতে মোটরসাইকেল বেচে ঘোড়া কিনলেন যুবক

সংগৃহীত ছবি

জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে খরচ বাঁচাতে সাধের মোটরসাইকেল বিক্রি করে নিত্যদিনের যাতায়াতের সঙ্গী হিসেবে ঘোড়া কিনলেন ভারতের এক যুবক। সম্প্রতি পশ্চিমবঙ্গের হুগলির চুঁচুড়ার এ ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

জানাড়েছে, চুঁচুড়ার বাসিন্দা ওই যুবকের নাম অলোক কুমার। তিনি নিজের ব্যবহৃত একটি মোটরসাইকেল বিক্রি করে দুই জোড়া ঘোড়া কিনেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এক প্রতিবেদনে জানায়, পশ্চিমবঙ্গের হুগলির চুঁচুড়ার বাসিন্দা অলোক কুমার নামের ওই যুবক মোটরসাইকেল বিক্রি করে দুই জোড়া ঘোড়া কিনেছেন।

এর আগে, ভারত সরকার পেট্রোল-ডিজেলের শুল্কে ছাড় দিলেও ভ্যাট কমায়নি। তাই জ্বালানি তেলের খরচ বাঁচানোর পাশাপাশি বিশ্ব উষ্ণায়নের হাত থেকে পৃথিবীকে বাঁচানোরও বার্তা দিয়ে ঘোড়া কিনলেন অলোক। 

এই যুবক প্রায় আট বছর কর্মসূত্রে সৌদি আরবে থাকতেন। করোনাকালে গত বছর ব্যান্ডেলের বাড়িতে ফিরে আসেন তিনি। তবে সৌদিতে থাকার সময় ঘোড়ায় চড়া শিখেছিলেন। সেটাই কাজে লাগালেন তিনি।

এদিকে, অলোকের ঘোড়া কেনা দেখে স্থানীয়রাও এ ব্যাপারে উৎসাহী উঠে উঠছেন। অনেকেই তার কাছে ঘোড়া চালানোর প্রশিক্ষণ নিতে আসছেন বলে গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর