২৩ মে, ২০২৪ ১৬:২৯

এমপি আনার খুনের ঘটনায় কলকাতায় আটক দুই, গাড়ি জব্দ

দীপক দেবনাথ, কলকাতা :

এমপি আনার খুনের ঘটনায় কলকাতায় আটক দুই, গাড়ি জব্দ

ভারতের পশ্চিমবঙ্গে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার খুনের ঘটনায় কলকাতা সিআইডির হাতে আটক এক বাংলাদেশি যুবক। সিয়াম নামে আটককৃত ওই যুবক বাংলাদেশি বলে জানা গেছে। গত ১৩ মে ঘটনার দিন তিনি নিউটাউনের সঞ্জীবা গার্ডেনের ওই ফ্ল্যাটে ছিলেন বলে জানা গেছে। 

পাশাপাশি ওই একই ঘটনায় জুবের নামে এক ক্যাবচালককেও আটক করেছে তদন্তকারী কর্মকর্তারা। টানা জিজ্ঞাসাবাদ চলছে তাকে। ইতিমধ্যেই তার গাড়িটিকেও জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার ভোর রাতে আটক করা হয়েছে সাদা রঙের ওই মারুতি গাড়িটিকে। 

গত ৩০ এপ্রিল অনলাইন রেন্টালের মাধ্যমে সেই গাড়ি ভাড়া করে আততায়ীরা। গত ১২ মে ভারতে যান এমপি আনোয়ারুল আজিম আনার। তিনি ওঠেন বরানগরের পূর্ব পরিচিত গোপাল বিশ্বাসের বাড়িতে। পরদিন ১৩ মে চিকিৎসা করাতে যাবেন বলে গোপালের বাড়ি থেকে বের হন সাংসদ। কিন্তু ওইদিন রাতেই নিউটাউনের সঞ্জীবা গার্ডেনের বহুতল আবাসনে তাকে খুন করা হয় বলে অভিযোগ। ১৪ মে ওই সাদা রঙের ক্যাব গাড়ি করে প্রথম পর্যায়ে আজিম আনারের লাশের অংশ ফ্ল্যাট থেকে বের করা হয় একটি সুটকেসের মধ্যে করে। 

পুলিশ সূত্রে খবর, ১৩ মে নিউটাউনের ওই অভিজাত আবাসনেই শ্বাসরোধ করে খুন করা হয় আনোয়ারুল আজিমকে। জানা গেছে, সিআইডির হাতে আটককৃত সিয়ামের দায়িত্ব ছিল ওই লাশের টুকরোকে বিভিন্ন জায়গায় সরিয়ে দেওয়ার। কারণ ওই আবাসনের নির্দিষ্ট ফ্ল্যাট থেকে বেশকিছু প্লাস্টিক ব্যাগ পাওয়া গেছে। পুলিশের প্রাথমিক অনুমান ওই ব্যাগ গুলোতে করেই দেহাংশ ফেলা হয়েছে।

এদিকে জিজ্ঞাসাবাদে ওই সাদা গাড়ির চালক জানিয়েছে, ১৪ মে এক নারী ও দুই ব্যক্তিকে সুটকেসসহ অ্যাকসিস শপিং মলের সামনে নামায়। অন্যদিকে সিআইডি সিসিভিটি ফুটেজ দেখে জানতে পেরেছে অ্যাক্সিস শপিং মলে নামানোর আগে নজরুল তীর্থর কাছে গাড়িটি ১৫ মিনিট দাঁড়িয়ে ছিল। সেই সময় দেহাংশ কোথায় ফেলা হবে তা নিয়েই মিটিং হয় গাড়ির মধ্যে। তাদের সেই আলোচনা শুনতে পারেন গাড়ি চালক। এরপর তাদের অ্যাক্সিস শপিং মলের সামনে নামিয়ে দেয় চালক। এতে করে সিআইডি কর্মকর্তাদের ধারণা- চালক অনেক কিছুই জানে যা সে বলছে না। তদন্তের স্বার্থে ওই চালককে আটক করেছে পুলিশ। 

ইতিমধ্যেই এমপি আনারের খুনের ঘটনা নিয়ে কলকাতার স্থানীয় নিউটাউন থানায় একটি খুনের মামলা দায়ের করা হয়েছে। এদিকে, এই ঘটনায় ব্যবহৃত আরও একটি গাড়িকে জব্দ করা হয়েছে। বুধবার সন্ধ্যায় নিউটাউন থানার সামনে এনে গাড়ির ভেতর থেকে আলামত সংগ্রহ করে ফরেনসিক টিম। জানা গেছে, গাড়ির মালিক তার গাড়িটি ভাড়ায় ব্যবহার করতে দিয়েছিল। গাড়ির মালিককে নিউটাউন থানার পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর