Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৭ এপ্রিল, ২০১৪ ০০:০০ টা
আপলোড : ২৭ এপ্রিল, ২০১৪ ০০:০০

সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে সমন্বিত উদ্যোগ প্রয়োজন

প্রধানমন্ত্রী

সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে সমন্বিত উদ্যোগ প্রয়োজন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে সার্ক অঞ্চলের দারিদ্র্য উৎখাত করতে হবে। একইভাবে সন্ত্রাসবাদ, নারী ও শিশু পাচার এবং অস্ত্র চোরাচালানের বিরুদ্ধে লড়াই করার জন্য সমন্বিত উদ্যোগ প্রয়োজন। এসবের বিরুদ্ধে কারও এককভাবে লড়াই করা সম্ভব নয়।

গতকাল ঢাকা সফররত সার্কভুক্ত দেশসমূহের মন্ত্রিপরিষদ সচিবদের উদ্দেশে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রিপরিষদ সচিবরা প্রধানমন্ত্রীর সঙ্গে গতকাল গণভবনে দেখা করেন। এ সময় সার্ক মহাসচিব অর্জুন বাহাদুর থাপা ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবদুস সোবহান সিকদার উপস্থিত ছিলেন। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী বলেছেন সমন্বিত প্রচেষ্টায় এ অঞ্চলের অভিন্ন শত্রু দারিদ্র্যকে 'স্টাম্প আউট' করতে হবে। প্রধানমন্ত্রী বলেন, সিদ্ধান্ত নেন রাজনীতিবিদরা। কিন্তু তা বাস্তবায়নের দায়িত্ব প্রশাসনিক কর্মকর্তাদের। রাজনৈতিক নেতাদের নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়নে সার্কভুক্ত দেশের প্রশাসনের সর্বোচ্চ কর্মকর্তারা সমন্বিতভাবে কাজ করবেন বলেই তার বিশ্বাস।

শেখ হাসিনা আরও বলেন, একটি সমৃদ্ধ এবং শান্তিপূর্ণ অঞ্চল হিসেবে সার্ককে গড়ে তুলতে হলে আঞ্চলিক সহযোগিতার কোনো বিকল্প নেই। এ জন্য সার্কভুক্ত দেশগুলোকে সমন্বিত উদ্যোগ নিয়ে কাজ করতে হবে।

প্রসঙ্গত, সার্কভুক্ত দেশসমূহের মন্ত্রিপরিষদ সচিবদের বৈঠক উপলক্ষে সার্কভুক্ত আটটি দেশের মন্ত্রিপরিষদ সচিবরা এখন ঢাকায় অবস্থান করছেন। গতকাল থেকে এই বৈঠক শুরু হয়েছে।


আপনার মন্তব্য