Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৪ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০ টা
আপলোড : ৪ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০

আঞ্চলিকতার বিতর্কের বলি ছাত্রলীগ কর্মী তৌকির!

আঞ্চলিকতার বিতর্কের বলি ছাত্রলীগ কর্মী তৌকির!

চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়া উপজেলার ছাত্রলীগ কর্মীদের মধ্যে আঞ্চলিকতা ভর করে। ফলে দুই উপজেলার কর্মীদের তর্ক বিতর্ক চরম পর্যায়ে ঠেকে। এক পর্যায়ে লোহাগাড়া উপজেলার ছাত্রলীগ কর্মী তৌকিরকে রেল থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় সাতকানিয়া উপজেলার কর্মীরা। আঞ্চলিকতার বিতর্কের বলি হলেন ছাত্রলীগ কর্মী তৌকির। উপজেলা ছাত্রলীগের একাধিক নেতাকর্মীর সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।
এ ঘটনায় আহত তিনজনের মধ্যে মোর্শেদুল আলম নিবিল (২২) ও ডলুকূলের মাইশা হোসেন রিসন (১৯) প্রায় সুস্থ হয়ে চট্টগ্রামে ফিরেছেন গত রাতে। তবে শাহেদ হোসেন (১৯) এখনো পুরোপুরি সুস্থ হয়নি বলে জানা যায়।
দলীয় সূত্রে জানা যায়, লোহাগাড়া উপজেলায় নিহত তৌকির কোনো অন্তর্কোন্দলে জড়িত ছিলেন না। তবে ঘটনার পর নানাভাবে বিভক্তির বিষয়টিও সামনে আসে। আলোচনায় আসে অন্তর্কোন্দল। তৌকিরের পরিবারও  বিষয়টি উড়িয়ে দিচ্ছে না। উপরন্তু উপজেলা ছাত্রলীগও দলীয় বিভক্তি আছে বলে জানায়।   
তৌকিরের খালাত ভাই মো. কামাল উদ্দিন বলেন, লোহাগাড়া উপজেলা  ছাত্রলীগে দলীয় বিভক্তি আছে। কিন্তু তৌকির কোনো বিভক্তির রাজনীতির মধ্যে ছিল না, কোন্দলেও নিজকে জড়াত না। তারপরও আমরা বিষয়টিকে হালকাভাবে নিচ্ছি না। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। পারিবারিকভাবে এখনো মামলা করিনি। তবে এ ব্যাপারে সম্ভাব্য অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করার পরিকল্পনা আছে।
লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রিদওয়ানুল হক সুজন বলেন, উপজেলা ছাত্রলীগের মধ্যে তৌকির অনেক প্রিয় একজন সহকর্মী ছিল। কোনো কোন্দলে জড়িত ছিল না। দলের মধ্যে বিভক্তি আছে, কিন্তু এ বিভক্তির জন্য সে কেন বলি হবে তা আমারও বুঝে আসে না।       
প্রসঙ্গত, ৩১ আগস্ট ঢাকায় ছাত্রলীগের ছাত্রসমাবেশ থেকে ফেরার পথে লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের কর্মী তৌকির ইসলামকে (১৯) ট্রেন থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় বলে অভিযোগ ওঠেছে।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর

Works on any devices

সম্পাদক : নঈম নিজাম

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫।

E-mail : [email protected] ,  [email protected]

Copyright © 2015-2019 bd-pratidin.com