বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

বেপরোয়া বাসচাপায় ফের নারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর শান্তিনগরে পায়ের ওপর দিয়ে বাস চলে যাওয়ায় কানিজ ফাতেমা রুনা (৩০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি আল মক্কা পরিবহনের একটি বাসের যাত্রী ছিলেন। শান্তিনগরে বাস থেকে নামার সময় সেই বাসেরই চাপায় গুরুতর আহত হন তিনি।

গতকাল দুপুর ১টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়। ঘাতক বাসটি জব্দ হলেও চালক ও তার সহকারী পলাতক রয়েছেন বলে জানিয়েছে পল্টন থানা পুলিশ। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, তাদের নাম-পরিচয় এখনো জানা যায়নি। তবে তাদের আটকের চেষ্টা চলছে।

কানিজ ফাতেমা শান্তিনগরের কোয়ান্টাম ব্লাড ব্যাংক ল্যাবের ট্রেইনি প্রো-অর্গানিয়ার। তার স্বামী শফিকুল ইসলাম স্থানীয় কোচিং সেন্টারের শিক্ষক। যাত্রাবাড়ীর দক্ষিণ ধনিয়া শাহী মসজিদের পাশে তাদের বাসা। ঢামেকে শফিকুল ইসলাম জানান, রুনা তার বাবার বাড়ি পল্লবী থেকে তার কর্মস্থল শান্তিনগর কোয়ান্টাম ব্লাড ব্যাংকে যাচ্ছিলেন। সকাল ৯টায় শান্তিনগর মোড় পৌঁছানোর পর আল-মক্কা পরিবহনের ওই বাস তাকে নামাতে তড়িঘড়ি করে। নামার সময় এক পা মাটিতে দিতেই বাসের চালক আচমকা টান দেয়, এতে ধাক্কা খেয়ে পড়ে যায় রুনা। এ সময় ওই বাসের পিছনের চাকা তার পায়ের ওপর দিয়ে চলে যায়। পরে গুরুতর আহত অবস্থায় পথচারীরা তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে যায়। খবর পেয়ে তারা হাসপাতালে আসেন। প্রায় ৪ ঘণ্টা পর হাসপাতালের জরুরি বিভাগে রুনার মৃত্যুর খবরে কান্নার রোল পড়ে যায়। বারবার মূর্ছা যেতে থাকেন রুনার স্বামী, ভাই আর মা। কিছুতেই নিজেদের সামলাতে পারছিলেন না হাসপাতালে ছুটে আসা অন্য স্বজনরাও। এর আগেও গত ২৭ আগস্ট রাজধানীর বাংলামোটরে ট্রাস্ট পরিবহনের একটি যাত্রীবাহী বাসের চাপায় পা হারান কৃষ্ণা রায় (৫২) নামে এক নারী। তিনি বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) সহকারী ব্যবস্থাপক। এরপর ৫ সেপ্টেম্বর বনানীর চেয়ারম্যানবাড়ি-আমতলীর মাঝামাঝি মহাখালী ফ্লাইওভারের পাশের রাস্তা পার হয়ে নিজের অফিসে যাওয়ার জন্য ফুটপাথ দিয়ে হাঁটছিলেন ফারহা নাজ (২৮) নামে আরেক নারী। এদিনও হঠাৎ বেপরোয়া গতির একটি বাস তাকে ধাক্কা দেয়। এতে তিনি সড়কের ওপর পড়ে যান। মাথায় প্রচ  আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ছাড়া গত বছরের ৩ এপ্রিল রাজধানীতে দুই বাসের চাপায় হাত হারান সরকারি তিতুমীর কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন। পরে ঢামেক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর কিছুদিন পর পৃথক ঘটনায় বাসচাপায় পা হারান রোজিনা ও প্রাইভেটকার চালক রাসেল।

সর্বশেষ খবর