শিরোনাম
বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

বিএনপি নেতা এখন আওয়ামী লীগের সভাপতি

কুমিল্লা প্রতিনিধি

মাসেকুল হক রেজভী। দীর্ঘদিন ধরে কুমিল্লার বরুড়া উপজেলার পয়ালগাছা ইউনিয়ন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদকের পদে ছিলেন। ২০১৮ সালের জাতীয় নির্বাচনের কয়েক মাস আগে বিএনপি থেকে চলে আসেন আওয়ামী লীগে। ওই ইউনিয়নের মানিকসার গ্রামের বিএনপি নেতা মাসেকুল হক এখন ইউনিয়ন আওয়ামী লীগের কান্ডারি। সম্প্রতি দলের নেতারা তাকে সভাপতির পদে বসিয়েছেন।

পয়ালগাছা ইউনিয়ন বিএনপির সভাপতি আবদুল করিম ওরফে করিম মেম্বার মাসেকুল হকের দলীয় পদে থাকার বিষয়টি নিশ্চিত করে বলেন, রেজভী ভাই দীর্ঘদিন আমার  কমিটির পদে ছিলেন। দেড় বছর আগে আওয়ামী লীগে যোগ দিয়েছেন তিনি। তবে আমাদের কাছে পদত্যাগপত্র দেননি।

ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি জামাল হোসেন বলেন, আমরা এই কমিটিকে প্রত্যাখ্যান করেছি। তৃণমূলের ত্যাগী নেতাকর্মীরা একজন বিএনপি নেতাকে বঙ্গবন্ধুর সংগঠন আওয়ামী লীগের সভাপতি হিসেবে মানতে পারে না। দ্রুত একটি কমিটি বিলুপ্ত করে ত্যাগীদের মূল্যায়নের দাবি জানাই।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন লিংকন বলেন, সম্মেলনে কাউন্সিলদের মতামতের ভিত্তিতে মাসেকুল হককে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। আমার জানা মতে তিনি এক সময় বিএনপির সমর্থক থাকলেও কোনো পদে ছিলেন না। ২০০৮ সালের জাতীয় নির্বাচনের আগ থেকে তিনি আওয়ামী লীগের জন্য কাজ করছেন। এরপরও বিষয়টি আমরা তদন্ত করে দেখব। এসব প্রসঙ্গে মাসেকুল হক রেজভী বলেন, আমি কখনোই বিএনপির কোনো পদে ছিলাম না। গত চার বছর আগে আওয়ামী লীগের সদস্য ফরম পূরণ করেছি। এরপর থেকে দলের জন্য কাজ করছি।

সর্বশেষ খবর