রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

ঢাকা বারে সভাপতি আওয়ামী লীগের, সাধারণ সম্পাদক বিএনপির

আদালত প্রতিবেদক

ঢাকা বারে সভাপতি আওয়ামী লীগের, সাধারণ সম্পাদক বিএনপির

ঢাকা আইনজীবী সমিতির ২০২১-২২ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি অ্যাডভোকেট আবুল বাতেনসহ ১৫টি পদে প্রার্থীরা জয়ী হয়েছেন। আর বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সাধারণ সম্পাদক খোন্দকার মো. হযরত আলীসহ আট পদে জয়ী হয়েছেন প্রার্থীরা।

আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের অন্য বিজয়ীরা হলেন- সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে এ কে এম সালাহউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক এস এম মনিরুজ্জামান, কোষাধ্যক্ষ এ কে এম আরিফুল ইসলাম কাওছার, গ্রন্থাগার সম্পাদক শারমিন সুলতানা হ্যাপী, সাংস্কৃতিক সম্পাদক শায়লা পারভীন পিয়া, দফতর সম্পাদক জাকির হোসাইন, ক্রীড়া সম্পাদক মো. রফিকুল ইসলাম ও সমাজকল্যাণ সম্পাদক পদে এ এস ইমরুল কায়েশ। এই প্যানেল থেকে সদস্য পদে বিজয়ীরা হলেন- এ বি এম ফয়সাল সারোয়ার, বাহারুল ইসলাম (বাহার), মো. মহিন উদ্দিন, জুয়েল চন্দ্র মাদক, সুলতানা রাজিয়া রুমা ও মো. আহসান হাবিব।

অপরদিকে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে অন্য বিজয়ীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি আলহাজ কামাল উদ্দিন ও সহ-সভাপতি পদে মো. আনিসুর রহমান। এ প্যানেল থেকে সদস্য পদে বিজয়ী হয়েছেন- বাবুল আক্তার, এম আর কে রাসেল, মো. হোসনী মোবারক, সোহাগ হাসান রনি ও মোসা. তাসলিমা আক্তার। ভোট গণনা শেষে শুক্রবার রাতে প্রধান নির্বাচন কমিশনার ঢাকার মহানগর দায়রা জজ আদালতে পাবলিক প্রসিকিউটর (পিপি) আবদুল্লাহ আবু এ ফলাফল ঘোষণা করেন। ঢাকা আইনজীবী সমিতির মোট ১৭ হাজার ৭৫৬ জন ভোটারের মধ্যে ৮ হাজার ৭০৬ জন আইনজীবী ভোট দেন। এরপর শুক্রবার দুপুরের পর থেকে ভোট গণনা শুরু হয়।

গত বুধ ও বৃহস্পতিবার ঢাকা আইনজীবী সমিতি ভবনে এই নির্বাচনের ভোটগ্রহণ হয়। প্রতিদিন সকাল ৯টায় শুরু হয়ে মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকাল ৫টা পর্যন্ত ভোট নেওয়া হয়।

সর্বশেষ খবর