শিরোনাম
রবিবার, ৯ মে, ২০২১ ০০:০০ টা

মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদের অবস্থা সংকটাপন্ন

প্রতিদিন ডেস্ক

মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদের অবস্থা সংকটাপন্ন

মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান পার্লামেন্টের স্পিকার মোহাম্মদ নাশিদের (৫৩) শারীরিক অবস্থা সংকটাপন্ন। একাধিক অস্ত্রোপচারের পর চিকিৎসকেরা এ তথ্য জানিয়েছেন। সূত্র : আল জাজিরা।

এর আগে গত বৃহস্পতিবার বোমা হামলায় মোহাম্মদ নাশিদকে হত্যাচেষ্টা করা হয়। এই হামলার দায় কেউ স্বীকার করেনি। মালদ্বীপের পুলিশ বলছে, বৃহস্পতিবারের ঘটনাটিকে ‘সন্ত্রাসী’ হামলা হিসেবে  দেখা হচ্ছে। অপরাধীদের ধরতে পুলিশকে তথ্য দিতে জনগণকে আহ্‌বান জানানো হয়েছে। দেশটির নেতারা নাশিদের ওপর হামলাকারীদের বিচারের আওতায় আনার প্রতিশ্রুতি দিয়েছেন। বৃহস্পতিবার মালেতে নাশিদ যখন তাঁর গাড়ি থেকে নামেন, তখন মোটরসাইকেলে লাগানো কোনো ডিভাইসে বিস্ফোরণ ঘটানো হয়। সন্ধ্যায় এই হামলার পর দ্রুত নাশিদকে দেশটির এডিকে হাসপাতালে  নেওয়া হয়। তাঁর ফুসফুস ও যকৃৎ থেকে শার্পনেল বা ধাতুর টুকরো বের করতে বেশ কয়েকটি অস্ত্রোপচার করা হয়। এরপর শুক্রবার বিকালে ওই হাসপাতালের পক্ষ থেকে বলা হয়, নাশিদ সংকটাপন্ন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন। তাঁর জীবন বাঁচাতে ১৬ ঘণ্টা ধরে  দেহের বিভিন্ন অংশে অস্ত্রোপচার করা হয়েছে। তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। তাঁর অবস্থা এখনো সংকটাপন্ন। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, নাশিদকে হাসপাতালে নেওয়ার পর থেকে একটি বিশেষ মেডিকেল বোর্ড গঠন করে চিকিৎসা  দেওয়া হচ্ছে।

তবে নাশিদের ভাই নাজিম সাত্তার এক টুইটবার্তায় লিখেছেন, চিকিৎসকেরা অস্ত্রোপচার সম্পন্ন করেছেন। এখন নাশিদের সুস্থ হওয়ার পালা।

সর্বশেষ খবর