শিরোনাম
শুক্রবার, ১১ মার্চ, ২০২২ ০০:০০ টা

সাফারি পার্কের সাবেক কর্মকর্তার বিরুদ্ধে মামলা

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

গতকাল রাতে বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভুঁইয়া। তিনি জানান, রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি, কর্তব্যে অবহেলা ও প্রাণীর প্রতি নিষ্ঠুরতার অভিযোগ এনে সাফারি পার্কের সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমানকে অভিযুক্ত করে বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম সন্ধ্যায় থানায় মামলাটি দায়ের করেন।

‘মামলার বিবরণে বলা হয়েছে, ‘২০২২ সালের ২ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত সময়কালে গাজীপুর জেলার শ্রীপুরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ১১টি জেব্রার মৃত্যু হয়েছে যা এই পার্কের তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তবিবুর রহমান, সহকারী বন সংরক্ষক ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে যথাসময়ে অবহিত করেননি এবং জরুরি ভিত্তিতে মেডিকেল বোর্ডের সভা আহ্বানের ব্যবস্থা গ্রহণ করা কিংবা থানায় জিডি         করেননি। তিনটি মৃত জেব্রার পেট কাটা এবং নাড়িভুঁড়ি বেরিয়ে থাকতে দেখা যায়। সংঘটিত ঘটনার পরিপ্রেক্ষিতে রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি হয়েছে। ক্ষতি হিসেবে মামলায় প্রতিটি জেব্রার মূল্য ১০ লাখ টাকা করে ১১টি জেব্রার মৃত্যুর কারণে রাষ্ট্রীয় ১ কোটি ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। এ ছাড়াও বণ্যপ্রাণীর প্রতি নিষ্ঠুর আচরণ করা হয়েছে এবং অপরাধজনক বিশ্বাস ভঙ্গ করা হয়েছে বলে মামলার আবেদনে উল্লেখ করে তদন্তক্রমে প্রকৃত অপরাধীর বিরুদ্ধে প্রাণীকল্যাণ আইন, ২০১৯ এর ধারা ৬ (ছয়) এবং দন্ডবিধির ৪২৮ ধারা মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মামলায় অনুরোধ করা হয়েছে।

সর্বশেষ খবর