মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

রংপুরে সব পত্রিকার চেয়েও বেশি চলে বাংলাদেশ প্রতিদিন

জিল্লুর রহমান জুয়েল, এজেন্ট

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে সব পত্রিকার চেয়েও বেশি চলে বাংলাদেশ প্রতিদিন

রংপুরের প্রধান পত্রিকা পরিবেশক (এজেন্ট) জিল্লুর রহমান জুয়েল বলেছেন, অল্প কথায় সব ধরনের খবর থাকে বাংলাদেশ প্রতিদিন পত্রিকায়।

সংবাদ পরিবেশনে রয়েছে বৈচিত্র্য। পত্রিকাটির মূল্য সাশ্রয়ী। এসব কারণে দীর্ঘদিন থেকে প্রচারসংখ্যায় শীর্ষস্থানে রয়েছে বাংলাদেশ প্রতিদিন। প্রচার সংখ্যায় রংপুরে এ পত্রিকাটির ধারেকাছে এখন পর্যন্ত অন্য কোনো পত্রিকা আসতে পারেনি। পাঠক অন্য সব পত্রিকার চেয়েও বেশি কেনেন বাংলাদেশ প্রতিদিন। তিনি বলেন, বাংলাদেশ প্রতিদিন পত্রিকাটি রংপুরের মানুষের মন জয় করেছে। ভোর ৫টা থেকে সাড়ে ৫টার মধ্যে পত্রিকা বিক্রেতাদের (হকার) হাতে পত্রিকা তুলে দেওয়া হয়। পাঠকরা ঘুম থেকে উঠেই পত্রিকাটি হাতের কাছে পান। তিনি বলেন, পত্রিকার সঙ্গে সংশ্লিষ্ট সবাই আন্তরিক। পত্রিকার স্থানীয় সাংবাদিকসহ ঢাকায় অবস্থানরত কর্মকর্তাদের সঙ্গে সার্বক্ষণিক সমন্বয় থাকায় পত্রিকাটি পাঠকদের হাতে পৌঁছানো আরও সহজ হয়েছে। এজেন্ট বলেন, রংপুরে বাংলাদেশ প্রতিদিন ৬ হাজার ৩০০ পত্রিকা চলে। এ পত্রিকার কোনো কপি অবিক্রীত থাকে না। অন্যদিকে প্রথম আলো আসে ৪ হাজার ৫০০, যুগান্তর সাড়ে ৩০০, সমকাল সাড়ে ৩০০, ইত্তেফাক দেড় শ’র কিছু বেশি, জনকণ্ঠ ২৫০, ডেইলি স্টার ২৫০, ইনকিলাব ১০০। তার ভাষ্যমতে, বাংলাদেশ প্রতিদিন যে পরিমাণ চলে অন্য সব পত্রিকা একত্রে করলে বাংলাদেশ প্রতিদিনের সমান হবে না।

তিনি বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সম্প্রতি ঢাকায় এজেন্টদের সঙ্গে তিনি মতবিনিময় করেছেন। তিনি ঘোষণা দিয়েছেন, কোনো হকার মারা গেলে তার পরিবারকে অর্থিক সহায়তা দেওয়া হবে। এ ছাড়া বসুন্ধরা গ্রুপ পত্রিকা বিক্রেতাদের ঈদ-পরব, করোনা দুর্যোগসহ বিভিন্ন সময়ে সহযোগিতা করে থাকে। এ কারণে পত্রিকা বিক্রেতারা (হকার) অন্য পত্রিকার চেয়ে এ পত্রিকাটি আন্তরিকতার সঙ্গে পাঠকের কাছে তুলে ধরেন।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর