সোমবার, ২৫ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

১০ কেজি সোনা উদ্ধার শাহজালাল বিমানবন্দরে

নিজস্ব প্রতিবেদক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১০ কেজি ২০৮ গ্রাম সোনা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। উদ্ধার করা সোনার বাজার মূল্য প্রায় ৭ কোটি ৩৪ লাখ ৯৭ হাজার টাকা। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

গতকাল বাংলাদেশ বিমানের শারজাহ থেকে আসা একটি ফ্লাইট থেকে কাস্টমস গোয়েন্দা ওই সোনা উদ্ধার করে। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের উপপরিচালক নাজমা জ্যাবিন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল ১০টায় বাংলাদেশ বিমানের বিজি-৩৫২ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কার্গো হোলের ওয়াস্ট ট্যাংক ড্রেন এক্সেস প্যানেলের ভিতরে অভিনব উপায়ে লুকানো সন্দেহজনক দুটি নেভি ব্লু এবং একটি কফি কালারের মোট তিনটি কাপড়ের মধ্যে সেলাই করা অবস্থায় ওই সোনা পাওয়া যায়। পরে সেলাই করা কাপড় দুপুর দেড়টায় কাস্টমস ব্যাগেজ কাউন্টারে এনে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে খোলা হয়। সেগুলো পরে ঢাকা কাস্টম হাউসের শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে।  উল্লেখ্য, চলতি অর্থবছরের (২০২১-২০২২) কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর এখন পর্যন্ত ১৮৪ কেজি ৫২৭ গ্রাম সোনা আটক করেছে। যার বর্তমান বাজার মূল্য প্রায় ১ হাজার ২৯২ কোটি টাকা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর