রবিবার, ১২ জুন, ২০২২ ০০:০০ টা
মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি

সারা দেশে প্রতিবাদ বিক্ষোভ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক

মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দলের নেতাদের অবমাননাকর বক্তব্যের প্রতিবাদ অব্যাহত রয়েছে। গতকালও বিভিন্ন সংগঠন ও ব্যক্তির পক্ষ থেকে অবমাননাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ : জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এক বিবৃতিতে বলেন, বিশ্বের ১.৮ বিলিয়ন মুসলমানের নেতা আমাদের নবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের কিছু রাজনৈতিক নেতার যে দুঃখজনক এবং দুর্ভাগ্যজনক মন্তব্য তার নিন্দা জানানোর ভাষা নেই। বরং এ ধরনের বক্তব্য আমাদের হৃদয়, মন ও আত্মাকে গভীরভাবে আঘাত করছে। তিনি বলেন, বিশ্বব্যাপী সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি বজায় রাখার জন্য এ ধরনের বক্তব্য আশা করি না। আহলে সুন্নাত ওয়াল জামা’আত: অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে। অধ্যক্ষ হাফেজ মুহাম্মদ আবদুল আলিম রেজভীর সভাপতিত্বে ও ম ম জিলানী এবং আবদুল হাকিমের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন শাইখুল হাদীস কাজী মুঈন উদ্দিন আশরাফী, সৈয়দ মুজাফফর আহমদ মুজাদ্দেদী, মুফতি আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক, কাজী মুহাম্মদ মোবারক হোসাইন ফরায়েজী, মুফতি মাহমুদুল হাসান কাদেরী, আবদুল মালেক বুলবুল, মোহাম্মদ কাশেম, অ্যাডভোকেট মাহবুবুল আলম আশরাফী ও আবুল হাশেম।

জাতীয় সংহতি মঞ্চ : মঞ্চের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি মাওলানা এ কে এম আশরাফুল হক মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে বলেন, ভারতের ন্যক্কারজনক এই ঘটনা বিশ্বের ২০০ কোটি মানুষের ইমানি চেতনায় আঘাত। তিনি সরকারের কাছে ভারতের হাইকমিশনারকে ডেকে কড়া প্রতিবাদ করার আহ্বান জানান। তিনি বলেন, বিশ্বনবীর অপমান কোনো মুসলমান সহ্য করবে না।

জাতীয় তাফসির পরিষদ : সংগঠনের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মহাসচিব হাফেজ মাওলানা মাকসুদুর রহমান এক যুক্ত বিবৃতিতে বলেছেন, ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা মিডিয়া ব্যক্তিত্ব নবীন কুমার জিন্দাল মহানবী (সা.) ও উম্মুল মুমিনীর হজরত আয়েশা (রা.)-কে নিয়ে আপত্তিকর বক্তব্য দিয়ে বিশ্বের ২০০ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করেছে। বাংলাদেশ সরকারকে ভারতের বিরুদ্ধে নিজেদের অবস্থানকে স্পষ্ট করার আহ্বান জানান।

সর্বশেষ খবর